অনলাইনে বাড়িতে বসেই প্রচুর টাকা কামাতে চান, তাহলে চট পট দেখেনিন, রাতারাতি ঘুরবে ভাগ্যের চাকা: Online Job

Rajjak Ali

Written by Rajjak Ali

Published on:

কথায় বলে ইচ্ছা থাকলে উপায় হয়। এই কথাটি ধ্রুব সত্য। আসলে গত দুবছরে মহামারীর কবলে পড়ে গোটা পৃথিবীর আর্থিক হাল বেশ শোচনীয়। তার ওপর চলতি বছরের শুরু থেকে রাশিয়া -ইউক্রেন যুদ্ধের বাতাবরণে রাজনীতির পাশাপাশি অর্থনৈতিক বিপর্যয়ও কম হয়নি। বিশেষ করে করোনা কালে আর্থিক বিপর্যয়ে কাজ হারিয়েছেন বহু মানুষ। শুধুই কি কাজ, এর ফলে মানুষের দৈনন্দিন জীবনের ছন্দেও পড়েছিল ভাঁটার টান। এই অবস্থায় উদ্ভুত পরিস্থিতি কোনোরকমে সামাল দিয়ে ফের একবার মাথা তুলে দাঁড়ানোর মরিয়া প্রচেষ্টা চালচ্ছে গোটা বিশ্বের ভেঙে পড়া অর্থনীতি। 

অনলাইনে বাড়িতে বসেই প্রচুর টাকা কামাতে চান, তাহলে চট পট দেখেনিন, রাতারাতি ঘুরবে ভাগ্যের চাকা: Online Job

তবে  চাকরি হোক কিংবা ব্যবসা সাম্প্রতিক পরিস্থিতি বেশ খারাপ।  মহামারীর চলাকালীন অনেক মানুষই তাদের জীবন জীবিকা হিসাবে বেছে নিয়েছেন বিকল্প কর্ম সংস্থান। কারণ ওই সময় ক্রমাগত লক ডাউনের জেরে ক্রমশ ঘর বন্দি হয়ে পড়েছিলেন সাড়া পৃথিবীর প্রায় সব মানুষই। সর্বপরি মহামারী কালে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঘর থেকে বের হওয়ার সাহস দেখাননি কেউই। মূলত ওই সময় থেকেই ঘরে বসে ইন্টারনেট(INTERNET) ব্যবহার করে অনলাইনে(ONLINE JOB) কাজ করে ইনকাম অর্থাৎ আয়ের পথ খুঁজেছিলেন গোটা বিশ্বের বেশিরভাগ মানুষই। তাই যেমন ভাবনা তেমন কাজ। 

ওই সময় থেকেই বেসরকারি তো বটেই পাশাপাশি সরকারি ক্ষেত্রে কর্মচারীদের প্রাধান্য দেওয়া হয়েছিল ওয়ার্ক ফ্রম(WORK FROM HOME) হোম কালচারে। কথায় বলে মানুষ অভ্যাসের দাস। গোটা পৃথিবী জুড়ে সাম্প্রতিক মহামারী পরিস্থিতি নিয়ন্ত্রনে আসার পরও ক্রমাগত অভ্যাসের কারণে অনেকেই ঘরে বসে অনলাইনে(ONLINE JOB) কাজকেই বেশি করে প্রাধান্য দিতে চাইছেন। কিন্তু শুধু প্রাধান্য দিলেই তো হবেনা। সবার আগে জেনে নেওয়া প্রয়োজন ঘরে বসে অনলাইনে কি কাজ করলে আপনি প্রচুর টাকা সহজেই কামাতে পারবেন। 

তাহলে আসুন চটপট জেনে যাক অনলাইনে কাজের বাজার গুলি সম্পর্কে—

1. ট্রান্সলেটর(TRANSLETOR)- এ বিষয়ে বিশেষজ্ঞরা বলেছেন বর্তমানে বাজারে অনেক কোম্পানি রয়েছে যারা ইতিমধ্যেই ঘরে বসে অনলাইনে ট্রান্সলেটর খুঁজছে রীতিমতো বিজ্ঞাপন দিয়ে। যদি কোনও ব্যক্তি অনলাইনে ট্রান্সলেটর -এর কাজ করে প্রচুর ইনকাম করতে চান, তাহলে তাদের জন্য বড় সুযোগ রয়েছে। তবে এক্ষেত্রে অবশ্যই ওই ব্যক্তিকে অন্তত পক্ষে দুটি ভাষা লিখতে এবং পড়তে জানতে হবে। 

2. ডাটা এন্ট্রি অপারেটর(DATA ENTRY OPERATOR)- অনলাইনে ডাটা এন্ট্রি কাজের প্রচুর সুযোগ রয়েছে। এ বিষয়ে নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে খুঁজলে অনলাইনে বিভিন্ন কোম্পানির ডাটা এন্ট্রি অপারেটর পদে নিযুক্ত হওয়া যেতে পারে। এক্ষেত্রে কাজটি কমিশন ভিত্তিক হলে ইনকাম হবে প্রচুর। 

3. সোশ্যাল মিডিয়া মার্কেটিং(SOCIAL MEDIA MARKETING)- 

এখন বেশির ভাগ মানুষই বাড়িতে বসে অনলাইনে মার্কেটিং করতে পছন্দ করেন। সাধারণ মানুষের পছন্দ এবং এই সুযোগ কে কাজে লাগিয়ে আপনি অনলাইন শপিং সাইটে গিয়ে মার্কেটিং করতে পারেন। কারণ বাজারে এখন লক্ষ লক্ষ কোম্পানি তাদের লক্ষ লক্ষ আইটেম। এ ছাড়াও আপনি যে প্রোডাক্ট বিক্রয় করতে চাইছেন তার সম্পূর্ণ বিবরণ দিয়ে ক্রেতাদের মন ও পছন্দ মতো জিনিসের মার্কেটিং করে প্রচুর টাকা কামাতে পারেন। 

4 . মানি লাইভ ডট কম (MONEY LIVE DOT COM )

এটি একটি বহুল পরিচিত ওয়েবসাইট। ওয়েবসাইটটিতে ই-মেল পড়ার পাশাপাশি অন্য লোকেদের আমন্ত্রণ জানানোর মাধ্যম রয়েছে যা থেকে অর্থ উপার্জন সম্ভব ।  পাশাপাশি এতে অ্যাকাউন্ট করলে তৎক্ষণাৎ আপনি পেয়ে যাবেন  ৯৯ টাকা । পাশাপাশি পরিচিত লোকের  অ্যাকাউন্ট থেকে ২৫ পয়সা থেকে পাঁচ টাকা পর্যন্ত কমিশন পেতে পারেন । সর্বোপরি এটি একটি অনলাইন নেটওয়ার্ক ইনকাম সিস্টেম । এক্ষেত্রে ১৫ দিন অন্তর   চেকের মাধ্যমে অর্থ  পেয়ে যাবেন সহজেই ।

5. ম্যাট্রিক্স মেইল ​​ডট কম (MATRIX MAIL DOT COM)

এটি এক ধরণের ওয়েবসাইট।  ২০০২ সাল থেকে এর যাত্রা পথ শুরু ।  ওয়েবসাইটটিতে ই-মেইল পড়ার পাশাপাশি, আপনি সাইট ভিজিট করে, অফারের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি ২৫ থেকে ৫০ ডলার পর্যন্ত আয় করতে পারেন। এতে প্রতি ঘণ্টায়  ঘণ্টায় ৩ হাজার টাকা পর্যন্ত আয়ের সুযোগ রয়েছে । 

6 . ইউটিউব ভিডিও( YOUTUBE VEDIO UP-LOADER) –  

বর্তমান সময়ে ইউটিউব ভিডিও বেশ পরিচিতি লাভ করেছে। এখন অনেক মানুষই সোশ্যাল মিডিয়ার ভিডিও ছাড়েন ইউটিউব পেজে। এ ক্ষেত্রে প্রচুর আয়ের সুযোগ রয়েছে ইউটিউব থেকে। তবে ইউটিউবে ভিডিও আপলোডের সময় খেয়াল রাখতে হবে সেটি যেন দর্শকদের আকর্ষিত করতে পারে। ইউটিউব ছাড়াও রয়েছে ফেস বুকের মতো জনপ্রিয় সাইড । যেখান থেকেও পয়সা ইনকাম করা যেতে পারে। 

7. অনলাইন সার্ভে (ONLINE SURVEY)

অনলাইন সার্ভের মাধ্যমে অর্থ উয়ারজন সম্ভব ।  এক্ষেত্রে কোনও বিনিয়োগের প্রয়োজন নেই । বর্তমান বাজারে অনেক গবেষণা সংস্থা রয়েছে যারা প্রতিনিয়ত বাজার যাচাই করতে অনলাইন সার্ভে করে । বাজারের তথ্যের  বিনিময়ে অর্থ দিয়ে থাকে বহু কোম্পানি। লেগে থাকলে অনলাইন সার্ভের কাজ করে মাসে মোটা টাকা ইনকামের সুযোগ রয়েছে । 

written by -Somnath Pal . 

রাজ্য তথা কেন্দ্র সরকারের নানা ধরনের চাকরির খবর সঙ্গে রাজ্য তথা কেন্দ্র সরকারের বিভিন্ন প্রকল্প, সরকারি ঘোষণা ও শিক্ষা সংক্রান্ত আরও বহু আপডেট পেতে বঙ্গধারার WhatsApp Group অথবা Telegram Channel এ যুক্ত হয়ে যান। 

For More Job News: Click Here


 Join Our Telegram Channel :   Click

TAG- ONLINE JOB#INTERNET#WORK FROM HOME #SOCIAL MEDIA

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Rajjak Ali
Rajjak Ali

Rajjak Ali is an experienced content writer with over 5 years of expertise in crafting engaging and informative content. With a passion for writing, Rajjak has successfully delivered high-quality articles, blog posts, and website content for various niches. Rajjak's dedication to delivering captivating content has earned him a reputation for excellence in the field.