স্কুলে 38 হাজার 800 শূন্যপদে শিক্ষক নিয়োগ, এক্ষুনি আবেদন করুন -Teachers Recruitment

Rajjak Ali

Written by Rajjak Ali

Published on:

নয়াদিল্লী – চলতি বছর বাজেট বক্তৃতায় কথা দিয়ে ছিলেন অর্থমন্ত্রী নির্মলা সিতারমন ।  আগামী তিন বছরে সাড়ে ৩ লক্ষ আদিবাসী ছাত্রছাত্রীর জন্য ৩৮,৮০০ জন শিক্ষক নিয়োগ করা হবে। যেমন কথা তেমন কাজ । কেন্দ্রিয় অর্থমন্ত্রীর সেই কথায় এবার প্রমাণের পথে । সব কিছু ঠিকঠাক থাকলে চলতি বছরই গোটা দেশের প্রায় ৭৪০ টি একলব্য মডেল স্কুলে শিক্ষক – অশিক্ষক মিলিয়ে প্রায় ৩৮ হাজার কর্মী নিয়োগ হতে চলেছে ।  আপনি কি চাকরি প্রার্থী তাহলে এই খবরটি নেহাত আপনার জন্য । 

স্কুলে 38 হাজার 800 শূন্যপদে শিক্ষক নিয়োগ, এক্ষুনি আবেদন করুন -Teachers Recruitment

এক্ষেত্রে নিয়োগের তালিকায় যে নাম টি প্রথমেই রয়েছে সেটি হল কেন্দ্রীয় সরকার নিয়ন্ত্রণাধীন একলব্য মডেল স্কুল । সম্প্রতি ন্যাশনাল এডুকেশন সোসাইটি ফর ট্রাইবাল স্টুডেন্টস-এর ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে এই বিপুল সংখ্যক নিয়োগের বিজ্ঞপ্তি। তবে  সংশ্লিষ্ট সংস্থার ওয়েব সাইট ছাড়া সরাসরি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত না হলেও সরকারি সুত্রে পাওয়া তথ্য অনুসারে,  কেন্দ্রীয় বিদ্যালয়ের ক্ষেত্রে TGT,  PGT , প্রিন্সিপল এবং নন-টিচিং পদ মিলিয়ে মোট শূন্য পদের সংখ্যা প্রায় ৩৮ হাজার । আবেদন ও নিয়োগ সম্পর্কিত আর বিস্তারিত তথ্য জানতে ন্যাশনাল এডুকেশন সোসাইটি ফর ট্রাইবাল স্টুডেন্টস-এর ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তি টি দেখে নেওয়া যেতে পারে । Teachers Recruitment 

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী 

প্রিন্সিপল পদের ক্ষেত্রে ৭৪০ টি , 

ভাইস প্রিন্সিপ্যাল পদের ক্ষেত্রে ৭৪০ টি ,  

PGT অর্থাৎ পোস্ট গ্র্যাজুয়েট টিচার পদের ক্ষেত্রে ৮১৪০ টি এবং 

TGT অর্থাৎ ট্রেন্ড গ্র্যাজুয়েট টিচার পদে ৮৮৮০ জন 

আর্ট , মিউজ়িক,  ফিজিক্যাল এডুকেশন, বিষয়ে শিক্ষক 

এবং  লাইব্রেরিয়ান , কাউন্সিলর, স্টাফ নার্স, সহ আরও একাধিক পদে নিয়োগ করা হবে । 

তবে বিগত কয়েক বছর ধরে সরকারি চাকরির অবস্থা বেশ করুন । সাম্প্রতিক চাকরির বাজারে ঢুঁ মারলে সেই ছবি মিলবে স্পষ্ট । এই অবস্থায় সরকারি  কিংবা বেসরকারি,  চাকরি একটা হলেই হল । সাম্প্রতিক সময়ে আর্থিক দৈন্য দশা কাটিয়ে কেন্দ্রীয় সরকার দেশের বেকার চাকরি প্রার্থীদের কর্ম সংস্থান দিতে বদ্ধ পরিকর । একযোগে এতো সংখ্যক নিয়োগে সেই ছবি জলের মতো পরিস্কার । তাই আর দেরি না করে  চাকরির খবর সম্পর্কে আপডেট থাকার পাশাপাশি নিয়োগের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য চাকরি প্রার্থীদের প্রস্তুতি নিতে পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা । 

চাকরি কিংবা সরকারি প্রকল্প চটপট আপডেট পেতে নজর রাখুন bongodhara.com -এ 

written by –  Somnath Pal .

Join Telegram Channel : Click Here

TAG – #TGT #PGT #TEACHER #NON TEACHER #RECRUITMENT #VACANCY #EKLAVYA MODEL RESIDENTIAL SCHOOL

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Rajjak Ali
Rajjak Ali

Rajjak Ali is an experienced content writer with over 5 years of expertise in crafting engaging and informative content. With a passion for writing, Rajjak has successfully delivered high-quality articles, blog posts, and website content for various niches. Rajjak's dedication to delivering captivating content has earned him a reputation for excellence in the field.