4.75 লক্ষ কর্মসংস্থান পূরণ খুব শীঘ্রই। বেকারদের জন্য বিরাট সুখবর।




নিজস্ব প্রতিবেদন :- দেশে বিরাট শূন্যপদ পূরণের সিদ্ধান্ত নীল কেন্দ্রীয় মন্ত্রিসভা।  এ  কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে দেশের বিভিন্ন ক্ষেত্রে কয়েক লক্ষ  নিয়োগের পথে রয়েছে সরকার এমনটাই কেন্দ্রীয় মন্ত্রী সভা থেকে জানানো হল।
দেশে বিপুল সংখক কর্মী নিয়োগ চলতি বছরে জানালেন কেন্দ্রীয়মন্ত্রী জিতেন্দ্র সিং । বৃহস্পতিবার রাজ্যসভায় তিনি জানিয়েছেন সরকার শীঘ্রই ৪ . ৭৫ লাখ শূন্যপদ পূরণ করবে । সব দফতরকেই শূন্যপদ সম্পর্কে তথ্য দিতে বলা হলা হয়েছে ।
 সেই সব তথ্য সংগ্রহ করার পর ইউপিএসসি এবং স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে নিয়ােগ শুরু হবে । কর্মসংস্থান নিয়ে বড় ঘােষণা কর্মসংস্থান নিয়ে রাজ্যসভায় সুখবর শােনালেন কেন্দ্রীয়মন্ত্রী জিতেন্দ্র সিং । তিনি জানিয়েছেন বিভিন্ন দফতরে শূন্যপদের সংখ্যা জানাতে বলা হয়েছে । সেই সব তথ্য পাওয়ার পর নিয়ােগ শুরু হবে । সরকার ৪ . ৭৫ লাখ শূন্যপদে শীঘ্রই নিয়ােগ শুরু করবেন বলে জানিয়েছেন তিনি ।

ইউপিএসসি , এসএসসির মাধ্যমে নিয়ােগ কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন ২০১৯ - ২০ অর্থবর্ষে ১ ৩৪ ৭৮৫ শূন্যপদে নিয়ােগ হবে । তারমধ্যে ইউপিএসসির মাধ্যমে নিয়ােগ হবে ৪ , ৩৯৯টি পদে । এসএসসির মাধ্যমে নিয়ােগ হবে ১৩  ৯৯৫টি পদে এবং রেলওয়ে রিক্রুটমেন্ট বাের্ডের মাধ্যমে ১ ,১৬  ৩৯১টি শূন্যপদে নিয়ােগ করা হবে ।


 এসএসসি , ইউপিএসসি , রেলওয়ে নিয়ােগ বাের্ডের মাধ্যমে নিয়ােগ ছাড়াও প্রতিরক্ষা ক্ষেত্রেও বিপুল নিয়ােগ করা হবে । প্রায় ৩ , ৪১ , ৯০৭টি পদে সেনাবাহিনী এবং প্রতিরক্ষা ক্ষেত্রে নিয়ােগ করা হবে । জানুয়ারিতেই সব দফতর এবং মন্ত্রককে শূন্য পদের তালিকা পাঠানাের জন্য সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয়মন্ত্রী ।


**************নিচে আরো চাকরি খবর *********************************

পশিমবঙ্গে আবারো স্থায়ী শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পশিমবঙ্গ সরকার।  বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে পশিমবঙ্গের তিনটি জেলার উপ বিভাগে সুপারভাইজার নিয়োগ করা হবে।
পশিমবঙ্গের পূর্ব মেদিনীপুর ,পুরুলিয়া  ও বীরভূম জেলার কয়েকটি উপ বিভাগে এই শূন্যপদ গুলি খালি রয়েছে।
পূর্ব মেদিনীপুর এ ৪ টি শূন্যপদ রয়েছে
পুরুলিয়াতে ১ টি শূন্যপদ রয়েছে
এবং বীরভূমে ৩ টি শূন্যপদ রয়েছে
মোট ৮ টি শূন্যপদে নিয়োগ করা হবে পশিমবঙ্গ সরকারের অধীনে।



শিক্ষাগত যোগ্যতা :- যে কোনো শাখায় স্নাতক পাস এবং সঙ্গে কম্পিউটার যোগ্যতা থাকতে হবে।
এছাড়াও যদি ব্যাঙ্কিং বা উন্নয়ন বিভাগে কাজের দক্ষতা থাকে তাহলে অগ্রাধিকার থাকবে।

বয়স :- ১৮ - ৩৭ বছর বয়স হলে আবেদন করা যাবে কিন্তু যারা বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরিতে পরে তাদের জন্য সরকারি ভাবে যে ছাড় থাকে ঠিক তেমনি থাকবে।

বেতন :- প্রতিমাসে ১৬০০০ টাকা
আবেদন করতে হবে সম্পূন অফলাইনের মাধ্যমে। ৪-০৩-২০২০ এর মধ্যে।
আবেদন পত্রের সঙ্গে যাবতীয় ডকুমেন্টস অ্যাটাচ করে জমা করতে হবে।
আবেদনের সম্পর্কে আরো বিস্তারিত জানতে www.wbscl.gov.in দেখেনিন।


***********************************************************************************

সামনে পুরভোট এবং তারপরে রয়েছে বিধানসভা ভোট এই দুই ভোট কে কেন্দ্র করে সরকার এবার নিয়োগের পথে হাটতে শুরু করেছে।
পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা জেলার  ব্লকের পঞ্চায়েতে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে নিয়োগের  বিজ্ঞপ্তি প্রকাশ করেছে l বেশ কিছু সংখ্যক শূন্যপদ রয়েছে এখানে মাধ্যমিক পাস ও অষ্টম পাশে এবং শুধুমাত্র মহিলারাই আবেদন করতে পারবেন l

পদের নাম ও শূন্যপদ সংখ্যা  
১ l অঙ্গনওয়াড়ি কর্মী(43)
২। সহায়িকা (17) 
কোনো আবেদন ফী লাগবেনা  l
শিক্ষাগত যোগ্যতা: i)অঙ্গনওয়াড়ি কর্মীর জন্য  মাধ্যমিক পাস বা সমতুল্য পাস করতে হবে ও সহায়িকা পদের জন্য অষ্টম পাস করলে আবেদন করা যাবে ।





ii) যে সকল মহিলা প্রার্থীরা মাধ্যমিক পাস বা উচ্চতর যোগ্যতা অর্জন করেছেন, কেবলমাত্র মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় প্রাপ্ত নম্বর বিবেচিত হবে।
iii) বিবাহিত, তালাকপ্রাপ্ত বা বিধবা মহিলা করতে পারবে।
iv) একই গ্রামের বাসিন্দা হওয়া উচিত যার জন্য তিনি নির্বাচিত হবেন।
আবেদন পত্রের সাথে কী কী জমা করতে হবে 
১।  আবেদন পত্রটি সঙ্গে কালার ছবি পাসপোর্ট সাইজের । 
২। জন্মেের বা বয়সের প্রমাণ পত্র  । 
৩। যোগ্যতার সার্টিফিকেট । 
৪। ভোটার কার্ড।। 

৫। কাস্ট সার্টিফিকেট 
উপরের সব কিছুর এক কপি করে জেরক্স জমা করতে হবে । 
বয়সসীমা: ৩০ শে থেকে ৪০ বছরের মধ্যে (এসসি ও এসটি প্রার্থীদের ক্ষেত্রে নিম্ন বয়সের সীমা 22 বছর করা যেতে পারে) 01/01/2020 অনুসারে।

শূন্যপদ গুলি দক্ষিণ ২৪ পরগনা জেলার মগরাহাট 1 পঞ্চায়েত সমিতি এর অধীনে 
প্রার্থীদের বাছাই: মাধ্যমিক বা সমমানের পরীক্ষা ও সাক্ষাত্কারে প্রার্থীদের প্রাপ্ত নম্বরগুলির ভিত্তিতে প্রার্থীদের নির্বাচন করা হবে। 


শেষ তারিখ এবং ঠিকানা:  আবেদনটি 23/03/2020 বা তার আগে সংশ্লিষ্ট ব্লক ডেভলপমেন্ট অফিসারের (বিডিও অফিস) কার্যালয়ে পৌঁছানো উচিত।


আবেদনগুলি কেবলমাত্র 28/02/2020 থেকে 23/03/2020 তারিখের সকাল 11:00 টা থেকে 04:00 পর্যন্ত জমা দিতে হবে।
For more information please visit -www.dakshin24pargana.gov.in

Post a Comment

0 Comments