সুখবর! আবিষ্কার হল করোনা ভাইরাসের প্রতিষেধক ঔষধ। জানুন বিস্তারিত।

ব্যাংকক : করােনা আতঙ্কে কাপছে গােটা বিশ্ব । বিভিন্ন দেশে এই মারণ রােগে আক্রান্তের সংখ্যা বাড়ছে । ইতিমধ্যে এই রােগের প্রকোপে মৃত্যু হয়েছে বহু মানুষের , এরই মধ্যে সুখবর দিলেন থাইল্যান্ডের একদল চিকিৎসক । তাদের দাবি , তারা তৈরি করে ফেলেছেন , করােনাভাইরাসের ওষুধ । ওই চিকিৎসক দলের দাবি , এই ওষুধ প্রয়ােগ করা | হয়েছে অসুস্থ ব্যক্তিদের ওপর । আর তারপরেই । মিলেছে সাফল্য । চিকিৎসকেরা জানিয়েছেন , তারা HIV - র এবং ফ্ল - র ওষুধ একটি নির্দিষ্ট মাত্রায় মিশিয়ে এই ওষুধ তৈরিতে সক্ষম হয়েছেন ।
যে চিকিৎসকেরা এই দাবি তুলেছেন , তারা ব্যাংককের রাজাভিথি হাসপাতালের চিকিৎসক । চিকিৎসকেরা জানিয়েছেন , এই ওষুধ প্রয়ােগের পরেই মাত্র একদিনের মধ্যে সেরে যায় অসুখ । উল্লেখ্য , ফ্লর চিকিৎসায় ব্যবহার করা হয় ওসেলটামিভির নামে একটি ওষুধ ও এইচআইভি র চিকিৎসায় ব্যবহৃত ওষুধের নাম লােপিনাভির এবং রিটোনাভির ।

ব্যাংককের রাজাভিথি হাসপাতালের ফুসফুস বিশেষজ্ঞ ডাক্তার জানিয়েছেন , এই ওষুধের প্রয়ােগে রােগ সম্পূর্ণ সেরে যাচ্ছে , এমন নয় । তবে দ্রুত রােগীদের শারীরিক অবস্থার উন্নতি ঘটছে । আর এটাকে যথেষ্ট বড় সাফল্য হিসেবে দেখছেন তারা । উল্লেখ্য , ইতিমধ্যে ভারত - সহ মােট ১৮টি দেশে এই করােনা ভাইরাস ছড়িয়ে পড়েছে বলে খবর ওয়ার্ল্ড মিটার নামে একটি সংস্থা জানাচ্ছে । ইতিমধ্যে সারা বিশ্বে কমপক্ষে ৩৬২ জনের মৃত্যু হয়েছে । ****************************************** পশ্চিমবঙ্গের জেলার গ্রাম পঞ্চায়েতে গ্রাম রোজগার সহায়ক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার ভরতপুর ১ ব্লকের তেলিগ্রাম গ্রামপঞ্চায়েতে গ্রাম রোজগার সহায়ক শূন্যপদ খালি রয়েছে। আবেদন কারীকে ভরতপুর ১ এলাকার বাসিন্দা হতে হবে। এই এলাকার স্থায়ী বাসিন্দা ছাড়া এই শূন্যপদে আবেদন করা যাবে না। যেখানে শূন্যপদ খালি তরয়েছে সেখানেই পোস্টিং দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। আবেদন কারীকে কোনো আবেদন ফী দিতে হবে। বিনা মূল্যে আবেদন করা যাবে। শিক্ষাগত যোগ্যতা :- উচ্চমাধ্যমিক পাশে করতে হবে সঙ্গে ফিজিক্স এবং ম্যাথমেটিক্স বিষয় নিয়ে পড়াশোনা করতে হবে। এবং কমপক্ষে ৫৫ % নাম্বার নিয়ে পাস করতে হবে তার পরে আবেদন করা যাবে। এরভিসঙ্গে কমপক্ষে ৬ মাসের কম্পিউটার যোগ্যতা থাকতে হবে তাহলে এই পদে আবেদন করা যাবে। বেতন :- প্রতিমাসে ১২০০০ টাকা দেওয়া হবে। এ আবেদন পত্রটি উল্লেখিত ব্লকের অফিসে জমা করতে হবে। আবেদন চলবে সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে। সঙ্গে ৫ টাকার ডাক টিকেট কাটতে হবে। আবেদন পত্রের সঙ্গে নিজস্ব সমস্ত ডকুমেন্ট এর ১ কপি ক্সেরক্স জমা করতে হবে। সঙ্গে থাকযে বয়সের প্রমানপত্র ও বাসিন্দার প্রমান পত্র। আবেদনের শেষ তারিখ ১৭-০৪-২০২০।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য