#Breaking News : প্রত্যেক বেকার পাবে ১ লক্ষ টাকা : মমতা। রইল বিস্তারিত।


কলকাতা :-  করোনার আতঙ্কের মাঝে সুখবর শোনালো মাননীয় মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার বেকারদের জন্য নতুন পদক্ষেপ নিতে চলেছে সরকার।             
কর্মসাথী'দের জন্য অ্যাপ তৈরি করছে রাজ্য সরকার। নাম নথিভুক্তকরণের পর সেই অ্যাপের মাধ্যমেই টাকা পেয়ে যাবেন আবেদনকারীরা। গত কয়েকদিন আগে  কালিয়াগঞ্জের প্রশাসনিক সভা থেকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এবারের রাজ্য বাজেটে কর্মসাথী প্রকল্পের কথা ঘোষণা করেছিলেন অর্থমন্ত্রী অমিত মিত্র। অর্থমন্ত্রী ঘোষণা করেন, নয়া এই কর্মসাথী প্রকল্পের আওতায় রাজ্যের বেকার যুবক-যুবতীদের সমবায় ব্যাঙ্কের মাধ্যমে ঋণদান করা হবে। প্রতিবছর ১ লাখ কর্মসংস্থানের সুযোগ তৈরি করা হবে। প্রকল্পের জন্য ৫০০ কোটি টাকা বরাদ্দের কথা ঘোষণা করেন অমিত মিত্র।

এদিন কালিয়াগঞ্জের সভায় মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, কর্মসাথী প্রকল্পে ১ লাখ ছেলেমেয়েকে ২ লাখ টাকা করে দেওয়া হবে। বেকার যুবক-যুবতীদের ব্যবসায় উৎসাহ দানের জন্য এই অর্থসাহায্য করা হবে। আরও বলেন, কর্মসাথীর জন্য অ্যাপ তৈরি করে দিচ্ছে সরকার। ঋণের জন্য বিডিও অফিসে আবেদন করতে হবে যুবক-যুবতীদের। তারপর নাম নথিভুক্তকরণের পর অ্যাপের মাধ্যমেই চলে আসবে টাকা।

মাঝখানে যাতে কেউ টাকা 'খেতে না পারে', সেই কারণেই এই অ্যাপের ব্যবস্থা বলে মুখ্যমন্ত্রীর কথাতেই ইঙ্গিত মেলে। প্রশাসনিক সভায় মুখ্যমন্ত্রী বলেন, "যাতে এর ওর কাছে যেতে না হয়।"

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য