অস্থায়ী ও চুক্তিভিত্তিক কর্মীদের জন্য বিরাট সুখবর। ৪২০০ টাকা বোনাসের ঘোষণা।


কলকাতা : কলকাতা : লক ডাউনের মধ্যেও অস্থায়ী ও চুক্তি ভিত্তিক কর্মীদের জন্য বিরাট সুখবর শোনালো মাননীয় মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । গত বুধবার সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় জানান রাজ্যের প্রায় ১০ লক্ষ কর্মীদের ৪২০০ টাকার বোনাস দেওয়া হবে৷ প্রতি বছরের ন্যায় এ বছরও সরকারি কর্মচারী বোনাস দেওয়া হবে বলে জানিয়েছেন রাজ্যের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।




যদিও এর আগে বাৎসরিক বোনাস হিসেবে ৪০০০ টাকা দেওয়া হত তবে এবছর আরও অতিরিক্ত ২০০ টাকার ঘোষণা করেছেন রাজ্যের মূখ্যমন্ত্রী ।
কারা এই টাকা পাবে সেটা স্পষ্ট না করলেও সুত্রের মারফত খবর পাওয়া যাচ্ছে যারা আগের বছর এই সুযোগ পেয়েছিল তারা সবাই এর আওতায় আসবে।
এর সঙ্গে আরও কিছু চুক্তিভিত্তিক কর্মীও এই বোনাসের আওতায় আসবে বলে সুত্রের মারফত খবর পাওয়া যাচ্ছে ,।                                                           


আরো পড়ুন 

সারা বিশ্ব করোনার কবজে হাবুডুবু খাচ্ছে। এই মরন ভাইরাস এর নেই কোনো প্রতিষেধক , নেই কোনো ভেকসিন , গোটা বিশ্বের বিভিন্ন দেশ করোনা ভেকসিন তৈরিতে উঠে পরে লেগেছে।  বহু বিজ্ঞানী বিভিন্ন প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে করোনা মোকাবেলায় নতুন কিছু আবিষ্কার করা জন্য।  ইতিমধ্যে বিশ্বের মরণ ভাইরাস তৈরির একমাত্র দাবিদার দেশ করোনা ভাইরাস মোকাবেলায় ভেকসিন তৈরিতে সফল হতে চলেছে।



ইতিমধ্যে চিনা দেশে প্রায় ১০ কোটি প্রতিষেধক তৈরির প্লান্ট তৈরী করেছে চীন। একবার প্রতিশেধক কার্যকরী ঘোষণা হলে প্রায়  কোটি প্রতিষেধক বিশ্ব কে দিতে পারবে এই প্রতিষেধক প্লান্ট। চীনের বিরাট বড় এলাকা জুড়ে তৈরী এই প্লান্ট। এপ্রিল মাসে চীনের সিনভেক বিওটেক তাদের ট্রেইল চালিয়েছে , যদি সফল হয় তবে বহু প্রতিষেধক তৈরী করতে পারবে চীন সংস্থা। গোটা বিশ্বের জন্য সুখবর আসতে চলেছে চীনের হাত ধরে। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য