সুখবর ! করোনা রুখতে নতুন ওষুধ গাঁজা। দাবি বিশেষজ্ঞদের। কেন ?জানুন।



নিজস্ব প্রতিবেদন :- সারা বিশ্বের সঙ্গে আমাদেরও দেশে করোনার কবজে হাবুডুবু। গোটা বিশ্বে মোট আক্রান্ত দাঁড়িয়েছে ৬০ লক্ষে। নেই কোনো ওষুধ , নেই কোনো ভেকসিন। বিশ্বে আক্রান্তের দিকে উচ্চ স্থান অধিকার করেছে বিশ্বের সেরা দেশ আমেরিকা। বিভিন্ন দেশের বিজ্ঞানীরা করোনার ওষুদের খোঁজে দিনরাত এক করছে। মিলেনি কোনো সুরাহ। এদিকে গোটা বিশ্বে মৃতের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে ,৪ লক্ষের ঘরে রয়েছে মোট মৃতের সংখ্যা।

এবার করোনা ভাইরাস রুখতে নতুন কিছুর খোঁজ পেলো বিশেষজ্ঞমহল। করোনা ভাইরাস রুখতে এই উপায়য়ে অনেক করোনা রোগীকে ভালো হতে দেখা যাই।  এই ওষুধটির নাম জানলে মাথায় হাত পড়বে ,এতদিন যাকে শরীরের পক্ষে ক্ষতিকর বলে মনে করা হচ্ছিলো আজ তা বিরাট মারণ ভাইরাস করোনা কে রুখতে খুবই কার্যকরী হিসাবে গণ্য হচ্ছে।
বিশেষজ্ঞদের দাবি।, করোনা সংক্রমণ রুখতে পারে গাঁজা। এর মধ্যে থাকা এক ধরণের স্ট্রেইনই এই মারণ ভাইরাসকে জব্দ করার অস্ত্র হিসেবে ব্যবহার করা যেতে পারে।শুনতে অবাক লাগলেও একদল বিশেষজ্ঞ এই দাবি পেশ করেছে গোটা বিশ্বের কাছে।

কানাডার লেথব্রিজ বিশ্ববিদ্যালয়ের গবেষকরা জানিয়েছেন যে এপ্রিল মাসের এক গবেষণায় দেখা গিয়েছে যে, ১৩টি গাঁজা গাছের মধ্যে প্রচুর পরিমাণে সিবিডি ছিল, যেগুলি বৈজ্ঞানিকদের মতে ACE2 অর্থাৎ যেখান থেকে করোনাভাইরাস শরীরে প্রবেশ করতে পারে, সেই পথকে প্রভাবিত করতে সাহায্য করে। ওই গবেষকদলেরই একজন ওলগা কোভালচুক বললেন, “বিষয়টি নজরে আসতেই হতবাক হয়ে যাই প্রথমটায় আমরা।”

Post a comment

0 Comments