চুক্তিভিত্তিক কর্মীদের একাংশ গ্রাম সম্পদ কর্মীদের মাসিক বেতন কাঠামোর দাবিতে ঘরে বসে অনশন।



কলকাতা : সারা দেশের সঙ্গে আমাদের রাজ্যেও করোনা বিরাট আকার ধারণ করেছে। গোটা রাজ্য করোনার প্রভাবে হিমশিম খাচ্ছে।  তারই মাঝে রাজ্যের কিছু চুক্তিভিত্তিক কর্মী তাদের বেতন কাঠামোয় পরিবর্তন আনার জন্য এই লক ডাউন পরিস্থিতিতে নিজের ঘরে বসে শান্তিপূর্ণ ভাবে অনশন চালাচ্ছে কোচবিহার জেলার অধীনে কর্মরত গ্রাম সম্পদ কর্মী সন্তোষ ও গৌরাঙ্গ বাবু । তারা জানাই বিগত কয়েক বছর ধরে তারা রাজ্যের অধীনে গ্রাম সম্পদ কর্মী হিসাবে নিয়োগ করা হয়।  মূলত প্রথম দিকে তারা শুধু সামাজিক নিরীক্ষার কাজেই পেয়েছিলো কিন্তু বর্তমানে তারা সামাজিক নিরীক্ষা কাজের পাশাপাশি ডেঙ্গু নিয়ে সচেতনতা মূলক কাজ করছে। তারা এও জানাই ,গত লোকসভা থেকে তারা মাসিক ২০ দিনের কাজ করছে যেখানে তাদের দৈনিক সাম্মানিক ভাতা ১৭৫ টাকা হিসাবে মাসে মোট ৩৫০০ টাকা পেয়ে থাকে।




এই সমস্ত গ্রাম সম্পদ কর্মীর একটাই দাবি ,এই নূন্যতম ভাতাই তাদের সংসার না চলাই ,খুব শীঘ্রই তাদের ভাতা বৃদ্ধি করতে হবে। তাদের দাবি মাসিক সাম্মানিক হিসাবে তাদের ১৮৫০০-২২২০০ করতে হবে। কথোপকথনে তারা এও জানাই বিগত কয়েক মাস নাগাদ তারা কভিড ১৯ এর কাজও করে চলেছে কিন্তু তাদের বর্ধিত কোনো ভাতা দেওয়া হয়না। যদিও তাদের বর্তমান কাজের দায়িত্ব রয়েছে ডেঙ্গু বিষয়ক। তাদের বর্তমান সরকারের কাছে অনুরোধ সরকার যেন তাদের ব্যাপারে শীঘ্রই ইতিবাচক পদক্ষেপ নেই। 

Post a comment

4 Comments

  1. চালিয়ে যান গুরু পাশে আছি

    ReplyDelete
  2. আমাদের খবর প্রকাশ করার জন্য ধন্যবাদ | গ্রাম সম্পদ কর্মীদের মানবাধিকারের পাশে আছি এবং থাকবো | দাবি পূরণ না হলে আমরা ভবিষ্যতে কঠোর অনশনের ঘোষণা করবো |

    ReplyDelete
  3. Salute sir apnder. We are with you always.

    ReplyDelete
  4. গ্রামীণ সম্পদ কর্মীদের পাশে থাকার জন্য ধন্যবাদ ।

    ReplyDelete
Emoji
(y)
:)
:(
hihi
:-)
:D
=D
:-d
;(
;-(
@-)
:P
:o
:>)
(o)
:p
(p)
:-s
(m)
8-)
:-t
:-b
b-(
:-#
=p~
x-)
(k)