শীঘ্রই প্রাথমিকে শিক্ষক নিয়োগ করতে চলেছে রাজ্য।


কলকাতা : রাজ্য সরকারের তরফ থেকে সবুজ সংকেত পাওয়া গিয়েছে , খুব দ্রুতই হতে যাচ্ছে প্রাথমিক এবং উচ্চ প্রাথমিকে নিয়ােগ প্রক্রিয়া । প্রাথমিকে ২০১৭ সালে ফরম ফিলাপ করা হলাে এখনাে পরীক্ষা নেওয়া হয়নি তবে রাজ্য সরকারের তরফ থেকে জানানাে হয়েছে ভােটের আগেই নিয়ােগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে এবং উচ্চ প্রাথমিকে যে আইনি জটে জড়িয়ে রয়েছে সেটির নিষ্পত্তি হবে বলে জানা গিয়েছে ।

মামলার জটে থমকে রয়েছে উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়ােগ প্রক্রিয়া কলকাতা হাইকোর্টে শিক্ষক নিয়ােগ মামলার ভবিষ্যত ঝুলে রয়েছে । দীর্ঘ ৭ বছর ধরে ক্লান্ত হবু শিক্ষকেরা বিভিন্ন সময় ভিন্ন ভিন্ন ভাবে আন্দোলন অনুরােধ করেও সমস্যার সমাধান হয়নি ।

হতাশার অন্ধকারে হবু শিক্ষকদের । এই অবস্থায় পশ্চিমবঙ্গ উচ্চ প্রাথমিক চাকরিপ্রার্থী মঞ্চ রাজ্যজুড়ে বিধায়ক , এমপি সহ বিভিন্ন আধিকারিকদের দ্রুত নিয়ােগের দাবিতে ডেপুটেশন দিচ্ছে । উল্লেখ্য , দীর্ঘ সাত বছর ধরে উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়ােগ প্রক্রিয়া সম্পূর্ণ হয়নি । প্রথম ফর্ম ফিলাপ হয় ফ্রেব্রুয়ারী ২০১৪া টেট পরীক্ষা নেওয়া হয় ১৬/০৮/১০১৫ তারিখে । এরপর টেট রেজাল্ট বের হয়েছিল ১৪/০৯/২০১৬ তারিখে । ইন্টারভিউ শুরু হয় জুলাই , ২০১৯ ৷ আদালতের নির্দেশে প্রভিশােনাল মেরিট লিস্ট বের হয় ০৪/১০/২০১৯ তারিখে । আদালতের নির্দেশে ২১ দিন , ৫-২৫ অক্টেবর , ২০১৯ অভিযােগ জমা নেয় এসএসসি । এরপর দীর্ঘ সাত মাস কেটে গেলেও নিয়ােগ অধরা ।

এর ফলে দিশেহারা অবস্থা হবু শিক্ষকদের । দ্রুত নিয়ােগ সম্পূর্ণ করার জন্য বিভিন্ন মহল থেকে চিঠি আসছে শিক্ষা মন্ত্রী কাছে । এছারাও সামনে বিধান সভা ভােট তাই চাপে পরে এবার নিয়ােগ পক্রিয়া সম্পূর্ণ করবে । তবে প্রাথমিক শিক্ষক নিয়ােগ পক্রিয়া ভােটের আগেই সম্পূর্ণ করবে বলে সূত্রে খবর ।

এই খবরটা অবশ্যই চাকরিপ্রার্থীদের জন্য সুখবর এবং চাকরি প্রার্থীদের পরীক্ষার্থীদের মনে আশার আলাে সঞ্চার করবে ।

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্য

  1. যাক আর কিছু না হোক প্রশান্ত কিশোর 500 কোটি নিয়ে তৃনমূলের আইটিশেল বানিয়ে দিয়েছে যাদের কাজ হলো খুঁজে খুঁজে ঢপ যোগাড় করে মানুষকে বোকা বানানো, মমতা যতদিন রাজ‍্যে থাকবে শিক্ষিত বেকারেরা আত্মহত‍্যার দিকে এগিয়ে যাবে।

    উত্তর দিনমুছুন
Emoji
(y)
:)
:(
hihi
:-)
:D
=D
:-d
;(
;-(
@-)
:P
:o
:>)
(o)
:p
(p)
:-s
(m)
8-)
:-t
:-b
b-(
:-#
=p~
x-)
(k)