f

ভোটের আগে নয়া চমক। বেতন বৃদ্ধি করা হল বহু অস্থায়ী কর্মীর ।

 ভোটের আগে নয়া চমক।  বেতন বৃদ্ধি করা হল বহু অস্থায়ী কর্মীর ।    



ভোটের আগে ফের নয়া চমক রাজ্য সরকারের। এবার মুখে হাসি ফুটতে চলেছে কয়েক হাজার অস্থায়ী কর্মীর। আজ রাজ্যের বিভিন্ন পৌরসভায় কর্মরত বহু অস্থায়ী কর্মীদের বেতন বৃদ্ধি নিয়ে বিরাট ঘোষণা করলো পৌর মন্ত্রী ফিরহাত হাকিম । তিনি জানান রাজ্যর মোট ১১৯ টি পৌর সভায় প্রায় ১০ হাজার অস্থায়ী কর্মী রয়েছে যাদের বেতন গত ৯ বছর ধরে বাড়ানো হয়নি তাদের বেতন এবার থেকে আশা কর্মীদের সমান বেতন দেওয়া হবে। তবে পৌরসভা ছাড়াও ব্লকে কর্মরত এরকম কর্মীর ব্যাপারে কোনো ঘোষণা করা হয়নি ।       


এর আগে তারা মাসে প্রায় ৩১০০ টাকা পেত কিন্তু বহু কাজে জরিত ছিল এই সমস্ত কর্মী। তিনি জানান ডেঙ্গু সহ মেলেরিয়া এবং এর পাশাপাশি করোনার আবহে বহু কাজে হাত বাড়িয়েছে তারা। তাই তাদের কাজের চাপ তাদের নতুন বেতনের হকদার।। তিনি জানান তাদের আশা কর্মীদের সমান দেওয়া হবে ।                                

***********************************

 এদিকে পশ্চিমবঙ্গ কো-অপারেটিভ ব্যাঙ্ক লিমিটেডের মাধ্যমে পশ্চিমবঙ্গের প্রায় ৯ টি জেলায় বিভিন্ন শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে ।  বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের যে কোনো জায়গা থেকে আবেদন করা যাবে । শুধুমাত্র নিদিষ্ট যোগ্যতা থাকলেই আবেদন করা যাবে । 

  

মোট শূন্যপদ : ৪৯ টি 

যোগ্যতা : শূন্যপদ ভেদে বিভিন্ন যোগ্যতা। মাধ্যমিক, উচ্চমাধ্যমিক বা স্নাতক যে কোনো যোগ্যতা থাকলে আবেদন করা যাবে ।  এর পাশাপাশি কম্পিউটার নলেজ থাকতে হবে । 


বয়স : আবেদনকারীকে ০১/০১/২০২০ অনুযায়ী ১৮-৪০ বছরের মধ্যে হতে হবে । 

আবেদন ফি : সাধারণত ৬৫০ টাকা আবেদন ফি দিতে হবে। এছাড়াও এসসি,এসটি ও ইসি দের জন্য কোনো আবেদন ফি লাগবেনা।। 

আবেদনের শেষ তারিখ ডিসেম্বরের ২৮ তারিখ পর্যন্ত।         

                                

Post a Comment

0 Comments