f

জুন থেকে শুরু "দুয়ারে রেশন" প্রকল্প ! কর্মী হিসাবে থাকছেন যারা ? দেখেনিন এক নজরে ।

 ভোটের আগেই ঘোষণা মুখ্যমন্ত্রীর ,চেয়ার এ বসেই 'দুয়ারে রেশন 'প্রকল্পের কথা ঘোষণা করেন মমতা সরকার । তিনি জানান ,জুন মাস থেকে শুরু হবে এই প্রকল্পের কাজ । তবে অক্ষণ প্রশ্ন হল হাতে আর মাত্র কয়েকদিন তার পরেই শুরু প্রকল্পের কাজ ,কিভাবে এত বড় একটি প্রকল্প সামলাবে রাজ্য সরকার তা এখনো অস্পষ্ট । সম্প্রীতি আক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ,এই কাজের কর্মী হিসাবে কাজ করবে গ্রাম পঞ্চায়েতে কার্যরত ভিআরপি রা । তবে সেই বিজ্ঞপ্তির কোন যথার্থতা খুজে পাওয়া যায়নি কাজে সেই বিজ্ঞপ্তি ভুয়ো বলে জন গিয়েছে । 



এদিকে সেই ভুয়ো বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল ,রাজ্যের প্রতিটি গ্রাম পঞ্চায়েত এলাকায় ১০ জনের একটি দল তৈরি করতে হবে। vrp (Village Resource Persons) থাকবেন সেই দলে। তাঁরাই দুয়ারে রেশন প্রকল্পের যাবতীয় কাজ করবেন। নাম নথিভুক্ত করা থেকে নির্দিষ্ট সময় রেশন পৌঁছে দেওয়া সব কাজই করবে তাঁরা। এ জন্য দিনপিছু ৩৮৬ টাকা পাবেন ভিলেজ রিসোর্স পারসনরা। তবে এর পাশাপাশি ভিলেজ রিসোর্স পারসনদের জন্য নির্দিষ্ট দায়িত্ব পালন করতে হবে তাঁদের। কিন্তু এই মর্মে রাজ্য এখনও কোনও বিজ্ঞপ্তি জারি করেনি বলেই খবর।


করোনা পরিস্থিতিতে রেশন দোকানের সামনে লম্বা লাইন পড়ছে। তাই ভোটের আগেই মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছিলেন, জুন মাস থেকে রেশনের জন্য রাজ্যবাসীকে আর লাইনে দাঁড়াতে হবে না। আর তাই ‘দুয়ারে রেশন’ পৌঁছে যাবে।  তবে তা নিয়ে এখনও সরকারিভাবে কোনও প্রক্রিয়া শুরু হয়নি

Post a Comment

0 Comments