f

সুখবর অবশেষে রাজ্য SSC-র মাধ্যমে ৩৪ হাজার GROUP C ও D পদে নিয়োগ। WB SSC REQRUITMENT 2021 340000 VACANCIES

  চাকরিপ্রার্থীদের জন্য বিরাট বিরাট সুখবর আসতে চলেছে খুব শীঘ্রই। দীর্ঘ অপেক্ষার পর বিরাট বড়ো সুখবর আসতে চলেছে পশ্চিমবঙ্গের সকল চাকরিপ্রার্থীদের জন্য। ইতিমধ্যে পশ্চিমবঙ্গ কেন্দ্রীয় স্কুল সার্ভিস কমিশন কর্তৃক বিজ্ঞাপ্তি প্রকাশ করে জানানো হয়েছে রাজ্যে শীঘ্রই বিরাট সংখ্যক শূন্যপদে রাজ্যের স্কুল গুলিতে গ্রুপ সি , ডি এবং লাইব্রেরিয়ান পদে নিয়োগ করা হবে। বিজ্ঞাপ্তিতে আরো জানানো হয়েছে রাজ্যের সমস্ত জেলার স্কুল কর্তৃপক্ষকে স্কুল গুলিতে শূন্যপদের আপডেট জানাতে বলেছে। শীগ্রই এই শূন্যপদের আপডেট জানাবে স্কুল শিক্ষা দফতর।  




রাজ্যে এতো বড়োসড়ো নিয়োগ প্রায় একযুগ পরে হতে চলেছে তবে ইতিমধ্যে চাকরিপ্রার্থী মহলে খুশির মহল সৃষ্টি হয়েছে তবে বিজ্ঞাপ্তি না বেরোলে  সন্তুষ্ট না একাধিক চাকরি প্রার্থী। এদিকে সূত্র মারফত জানা গিয়েছে রাজ্যে ২-১ মাসের মধ্যে গ্রুপ সি ,ডি ও অন্যান্য নন টিচিং স্টাফ নিয়োগ করবে রাজ্য স্কুল সার্ভিস কমিশন। তবে কমিশন শুধু মাত্র শূন্যপদের আপডেট চেয়ে বিজ্ঞাপ্তি বার করেছে এবং নিয়োগ নিয়ে কোনো বিজ্ঞাপ্তি বের করেনি। 




এদিকে গত বছরে এই নিয়োগের কথা উঠে এলে নানা কারণের তা পূরণ করা হয়নি। গত বছর অনুযায়ী রাজ্যে মোট সম্ভবত ৩৪ হাজার শূন্যপদ রয়েছে এমনটাই সূত্রের মারফত জানা গিয়েছিলো তবে এ বছর কিছু শূন্যপদ আরো যোগ হতে পারে বলে অনুমান করা হচ্ছে। আরো জানা গিয়েছে ,৩৪ হাজার শূন্যপদের মধ্যে ১৫,১৬০ টি শূন্য পদ তফসিলি জাতি, উপজাতি এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির জন্য সংরক্ষিত। অন্যদিকে তফসিলি জাতির জন্য সংরক্ষিত রয়েছে ৭ হাজার ৪১১ টি আসন, তফসিলি উপজাতির জন্য ২০২১টি আসন এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির জন্য ৫,৭২৮ টি আসন। এ ছাড়াও ১,৩৪৭ টি পদ প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত রাখা হয়েছে। এবং অসংরক্ষিত শূন্যপদ রয়েছে ১৮, ৫২৭ টি।




Post a Comment

0 Comments