Latest WB Govt. Job : পশ্চিমবঙ্গে হাজার হাজার শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি ! তাড়াতাড়ি জেনেনিন !

 করোনা আবহের মধ্যে রাজ্যে বেশ কিছু শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার । গত কয়েক দিন আগে রাজ্যের CM মমতা তিনি নিজেই প্রেস এর সামনে এসে ঘোষণা করেন । তিনি জানান , রাজ্যের কলকাতা পুলিশ এ মোট 2500 শূন্যপদে শীঘ্রই নিয়োগ করা হবে । রাজ্যের যে কোন জায়গা থেকে আবেদন করা যাবে । 



এদিকে সূত্র মারফত জানা যাচ্ছে কলকাতা পুলিশে যে ২৫০০ জন নিয়োগ করা হবে তার মধ্যে কনস্টেবল (constable) ও লেডি কনস্টেবল (lady constable) পদে নিয়োগ হবে ১৮০০ জন, এবং সার্জেন্ট ও সাব ইন্সপেক্টর (Sub Inspector) এর ক্ষেত্রে শূন্য পদ আছে ৭০০ টি।

যোগ্যতা : কনস্টেবল ও লেডি কনস্টেবল: মাধ্যমিক পাশ ছেলে মেয়েরা যথাক্রমে কনস্টেবল ও লেডি কনস্টেবল পদের জন্য আবেদন করতে পারবেন। 

সার্জেন্ট ও সাব ইন্সপেক্টর: স্নাতক পাশ ছেলে মেয়েরা উক্ত পদের জন্য আবেদন করতে পারবেন। 

শারীরিক যোগ্যতা :ছেলেদের ক্ষেত্রে উচ্চতা ১৬৭ সেমি বুকের ছাতি ফুলিয়ে ও না ফুলিয়ে যথাক্রমে ৭৮ সেমি ও ৮৩ সেমি হতে হবে। তপশিলী, গোরখা ও রাজবংশীদের ক্ষেত্রে উচ্চতা ১৬০ সেমি বুকের ছাতি ফুলিয়ে ও না ফুলিয়ে যথাক্রমে ৭৬ সেমি ও ৮১ সেমি হতে হবে।

মেয়েদের ক্ষেত্রে উচ্চতা ১৬০ সেমি হতে হবে। তপশিলী, গোরখা ও রাজবংশীদের ক্ষেত্রে উচ্চতা ১৫২ সেমি।

বেতন : কনস্টেবল পদের জন্য মাসিক বেতন ২৫০০০ সঙ্গে গ্রেড পে এবং সার্জেন্ট ও সাব ইন্সপেক্টর পদের জন্য মাসিক বেতন ৩৬০০০ সঙ্গে গ্রেড পে। 


এছাড়াও আরো বিস্তারিত জানতে পশ্চিমবঙ্গ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইট খুলে দেখুন। http://wbpolice.gov.in/

Post a Comment

0 Comments