f

ফের পশ্চিমবঙ্গে নয়া প্রাথমিকে টেট পরীক্ষা ,২০২২ সালের মধ্যে টেট পরীক্ষা। বসবে বিএড রাও।




  পর পর দুটি সুখবর আসলো চাকরিপ্রার্থীদের কাছে। ফের নয়া করে টেট পরীক্ষা নিয়ে বিরাট সুখবর আসলো সকল হবু শিক্ষকদের জন্য। গত বছর বছর ২০২১ সালের ৩১ শে জানুয়ারী টেট পরীক্ষা নিয়ে হাইকোর্টে যাই প্রশিক্ষণ প্রাপ্ত বহু হবু শিক্ষক। টেট ২০১৭ সালের হওয়ায় পরীক্ষা দিতে পারছিলোনা ২০১৮-২০ সালের প্রশিক্ষণ নেওয়া পড়ুয়ারা ,তাই আদালতে দ্বারস্থ হয়ে পরীক্ষা দিলেও টেট পরবর্তী হাইকোর্ট তাদের বিপক্ষে রাই দেন করে আর সেই রায়দান কে চ্যালেঞ্জ করে পরে সুপ্রিমকোর্ট এ দারস্ত হয় তারা।  



আজ তার শুনানি ছিল সুপ্রিম কোর্টে। সেখান থেকে উঠে আসে কয়েকটি গুরুপ্ত পূর্ণ রায় যা সমস্ত প্রশিক্ষণ প্রাপ্ত পড়ুয়াদের জন্য সুখবর। আজ মহান আদালত জানিয়ে দেয় ৩১ মার্চ ২০২২ এর মধ্যে ফের নিতে হবে নয়া টেট পরীক্ষা। আজ আদালতের তরফে এও রায় দেওয়া হয় যে ,৩১ জানুয়ারী ২০২১ সালের টেট পরীক্ষার রেজাল্ট দ্রুত বার করে নিয়োগ করতে হবে সঙ্গে বিজ্ঞাপ্তি ছাড়তে হবে নয়া টেট পরীক্ষার।  


নয়া টেট পরীক্ষা হলে শুধু প্রাথমিকের প্রশিক্ষণপ্রাপ্তরাই পরীক্ষা দিতে পারবেনা ,পারবে বিএড প্রার্থীরাও। নয়া টেট হলে রাজ্যে ফের কয়েক হাজার শূন্যপদে প্রাথমিকে শিক্ষক নেওয়া হবে তবে রাজ্যের তরফে এখনো কোনো প্রতিক্রিয়া দেখা দেয়নি। 


এদিকে কয়েকদিন আগে রাজ্যের মুখ্যমন্ত্রী ঘোষণা করেন রাজ্যে এবছর পুজোর আগে মোট ২৪ হাজারেরও বেশি শিক্ষক নিয়োগ করা হবে এবং পরের বছর মার্চের আগে সাড়ে ৭ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। 

Post a Comment

0 Comments