Ads Area

রাজ্যে ৩৪ হাজার GROUP C, D নিয়োগ শুরু করছে SSC , বিস্তারিত জেনেনিন


সুদীর্ঘকালের অপেক্ষা অবশেষে অবসান হতে চলেছে। গত বছর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পরা খবর এবার পূর্ণাঙ্গ রূপ নিতে চলেছে। পশ্চিমবঙ্গের সমস্ত চাকরিপ্রার্থীদের জন্য অবশেষে সেই বিরাট সুখবর আসতে চলেছে। রাজ্যে বিরাট সংখ্যাই নিয়োগ হতে চলেছে।  পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন এবার নড়ে চরে বসতে চলেছে। খুব শীঘ্রই বিরাট সংখ্যার বিজ্ঞাপ্তি প্রকাশ করতে চলেছে পশ্চিমবঙ্গ এসএসসি বোর্ড। রাজ্যে প্রায় ৩৪ হাজার শূন্যপদ পূরণ করতে চলেছে স্কুল সার্ভিস কমিশন। কমিশন সূত্রে জানা গিয়েছে আগামী দু-এক মাসের মধ্যে শূন্যপদ চিহ্নিত করে নিয়োগের পথে হাঠতে চলেছে পশ্চিমবঙ্গ এসএসসি বোর্ড। 


রাজ্যে এতো বড়ো মাপের শূন্যপদে নিয়োগ চাকরিপ্রার্থীদের কাছে খুশির সংবাদ প্রেরণ করে। গোটা রাজ্যে মোট ৩৪ হাজার শূন্যপদ রয়েছে এমনটাই গত বছরের স্কুল সার্ভিস কমিশন কর্তৃক জানা গিয়েছিলো কিন্তু এখন তা আরো বেড়ে যাবে বলে প্রাথমিক ভাবে অনুমান করছে বিশেষজ্ঞমহল। রাজ্যে প্রচুর স্কুলে নন টিচিং স্টাফ এর শূন্যপদ খালি রয়েছে , গত দুবছর পেরিয়ে গেলো,স্কুল বন্ধ কাজেই কোনো নন টিচিং স্টাফ এর প্রয়োজন হয়নি কিন্ত চলতি মাস থেকে রাজ্যের সমস্ত স্কুল খুলতে চলেছে যার জন্য এই নিয়োগের প্রয়োজন দেখা দিবে। 

নতুন চাকরির খবর : -8th,10th Pass Job Recruitment: Bank Of India তে প্রচুর নিয়োগ।

গত বছরের রিপোর্ট অনুযায়ী রাজ্যে মোট ৩৪ হাজার শূন্যপদ খালি রয়েছে যার মধ্যে সবকটি হচ্ছে নোট টিচিং স্টাফ অর্থাৎ GROUP C ও D এবং লাইব্রেরিয়ান। এই ৩৪ হাজার শূন্যপদের মধ্যে  ১৫,১৬০ টি শূন্য পদ তফসিলি জাতি(SC ), উপজাতি(ST ) এবং ওবিসির(OBC ) শ্রেণির জন্য সংরক্ষিত। অন্যদিকে তফসিলি জাতির(SC ) জন্য সংরক্ষিত রয়েছে ৭ হাজার ৪১১ টি আসন, তফসিলি উপজাতির(ST ) জন্য ২০২১টি আসন এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির জন্য ৫,৭২৮ টি আসন। এ ছাড়াও ১,৩৪৭ টি পদ প্রতিবন্ধীদের(PH ) জন্য সংরক্ষিত রাখা হয়েছে। এবং অসংরক্ষিত(GENERAL ) শূন্যপদ রয়েছে ১৮, ৫২৭ টি।

নতুন চাকরির খবর :-পশ্চিমবঙ্গে চুক্তিভিত্তিক কর্মী নিয়োগ হচ্ছে। WB NEW JOB REQRUITMENT 2021

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Comments

Ads Area