Ads Area

মাধ্যমিক পাশে আবেদন করলেই চাকরি , নিজের পৌরসভায় পোস্টিং। WB 10th Govt Job ।

পশ্চিমবঙ্গের চাকরিতে নিযুক্ত করতে ফের নয়া বিজ্ঞপ্তি জারি করেছে পশ্চিমবঙ্গ সরকার। একের পর এক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকার যা দীর্ঘদিন ধরে কর্মসংস্থানের অভাবে দিন কাটা চাকরি প্রার্থীদের কাছে বিরাট সুখবর। পশ্চিমবঙ্গের পৌর সভায় এবার কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মাধ্যমিক পাশ করা পশ্চিমবঙ্গের বাসিন্দা হলে এই পদে আবেদন করতে পারবে। তবে নিয়োগে কোনো পরীক্ষা নেওয়া হবে না শুধু ইন্টারভিউ দিয়ে চাকরির সুযোগ পাওয়া যাবে। এরকম বিরাট সুযোগ হাতছাড়া করবেনা যদি নিচের দেওয়া যোগ্যতা আপনার মধ্যে থাকে। শুধু মাত্র মহিলারাই এই পদে আবেদন করতে পারবে অন্যথায় আবেদন করতে পারবে। 



পদের নাম : স্বাস্থ্য কর্মী (Health Workers) 


যোগ্যতা : এই পদে আবেদনের যোগ্যতা খুবই নূন্যতম।  সরকারি সাহায্য প্রাপ্ত যে কোনো প্রতিষ্ঠান থেকে শুধু মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা অর্জন করলে এই পদে নিশ্চিত আবেদন করতে পারবে। তবে এর থেকে উচ্চ যোগ্যতা হলেও আবেদন করতে পারবে কিন্তু মাধ্যমিক এর উপর ভিত্তি করে নিয়োগ সম্পন্ন করা হবে। 


বয়স : এই পদে আবেদন করতে বয়সের বিরাট গুরুত্ব রয়েছে। 01-01-21 অনুযায়ী সাধারণত বয়স হতে হবে 30-40 বছরের মধ্যে কিন্তু সংরক্ষিতদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে। 


আবেদনের যোগ্য : এই পদে সবাই আবেদন করতে পারবে না শুধু যে সমস্ত মহিলা বিবাহিত, বিধবা কিংবা ডিভোর্স নিয়েছে কেবল সে সমস্ত মহিলাই আবেদন করতে পারবে। 

নিয়োগের স্থান : খরদা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে নিয়োগ করা হবে। 

কাজ : প্রত্যেক ওয়ার্ডে 1 জন নিয়োগ করা হবে, 1 ওয়ার্ডে সর্বোচ্চ 1 হাজার জনসংখ্যা থাকবে সেই জনসংখ্যার মধ্যে স্বাস্থ্য পরিষেবা দিতে হবে। 

বেতন : মাসিক সাম্মানিক হিসাবে 4500/- টাকা দেওয়া হবে। 

আবেদন পদ্ধতি : অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে খড়দহ পৌরসভায় 10 ডিসেম্বরের মধ্যে জমা করতে হবে, হাতে কিংবা পোস্টের মাধ্যমে তাদের ড্রপ বক্সে জমা করতে হবে। নিচে আবেদন ফর্ম দেওয়া হল।

মাসে 45000 বেতনে পশ্চিমবঙ্গে নিয়োগের বিজ্ঞপ্তি। বিস্তারিত জানতে ক্লিক করুন 

নিয়োগ পদ্ধতি : মৌখিক পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে, প্রার্থীকে পোস্ট অফিসের মাধ্যমে প্রশ্ন পত্র পাঠানো হবে। আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখেনিবেন। 

আবেদন পত্রের সঙ্গে কী কী ডকুমেন্টস জমা করতে হবে : 

1.দুই কপি পাসপোর্ট সাইজের ছবি (একটি আবেদন পত্রে অন্যটি খামে) 

2.বয়সের প্রমান পত্র / এডমিট কার্ড

3.বাসস্থান প্রমান পত্র /আধার কার্ড/ ভোটের কার্ড

4.শিক্ষাগত যোগ্যতা 

5.কাস্ট সার্টিফিকেট

উপরের সমস্ত ডকুমেন্টস এর ফটোকপি আবেদন পত্রের সঙ্গে জমা করতে হবে। 

ফর্মটি পূরণ করে ফর্মের মধ্যে ঠিকানায় পোস্ট কিংবা হাতে জমা করতে হবে। 


Download Application Form : PDF Download 


Official Website : Click Here


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Comments

Ads Area