Ads Area

WB PRIMARY TEACHERS REQRUITMENT 2021: প্রাইমারি শিক্ষক নিয়োগ



WB PRIMARY TEACHERS REQRUITMENT 2021

ফের রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞাপ্তি জারি করেছে।  কোনো পরীক্ষা ছাড়াই শুধু ইন্টারভিউয়ের মাধ্যমে সরাসরি এই শিক্ষক নিয়োগ করবে এমনটাই বিজ্ঞাপ্তিতে জানানো হয়েছে। উচ্চ মাধ্যমিক পাস সঙ্গে ২ বছরের DELED কিংবা BED করা থাকলে এই শূন্যপদে আবেদন করতে পারবে এছাড়াও স্নাতক পাস করা থাকলেও আবেদন করতে পারবে। সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে এই নিয়োগ করা হবে এমনি কোনো আবেদন করতে হবে না শুধু ইন্টারভিউয়ের দিন যথা সময়ে হাজির থাকতে হবে। 


  • আবেদন করতে কি কি যোগ্যতা থাকা প্রয়োজন 

আবেদন করেত গেলে প্রাথমিক ভাবে যোগ্যতা থাকতে হবে উচ্চ মাধ্যমিক পাস্ (HS ) সঙ্গে ২ বছরের D.EL.ED কিংবা B.ED করা থাকতে হবে এছাড়াও স্নাতক পাস করলে এই শূন্যপদে আবেদন করতে পারবেন। এছাড়াও যদি কেও D.EL.ED বা B.ED কোর্সের শেষ বর্ষে রয়েছে তাহলে তারাও আবেদন করতে পারবে। খুবই সুবর্ণ সুযোগ চাকরি প্রাথীদের কাছে। 


  • কারা আবেদন করতে পারবে এবং নিয়োগ কোথায় 

পশ্চিমবঙ্গের বাসিন্দা এমন সকলে এই শূন্যপদে আবেদন করতে পারবে তবে আবেদন ফর্ম ইন্টারভিউয়ের দিন দেওয়া হবে সেটি পূরণ করার পরে তার সঙ্গে সঙ্গে সঙ্গে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। 

নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার বহরমপুর কেন্দ্রীয় বিদ্যালয়ে পশ্চিমবঙ্গে যে কোনো জায়গা থেকে এই ইন্টারভিউয়ে অংশগ্রহণ করতে পারেন। ইচ্ছুক প্রার্থীকে যথা স্থানে সঠিক সময়ে পৌঁছে যাবেন। 

  • TGT ও PGT শূন্যপদ সম্পর্কে বিস্তারিত আলোচনা 

এই নিয়োগের ক্ষেত্রে শুধু প্রাইমারি না সঙ্গে আরো কিছু বিষয়ের উপর নিয়োগ করা হবে। যেমন  ইংরেজি(ENGLISH ), হিন্দি(HINDI ), অঙ্ক(MATH ), পদার্থবিদ্যা(PHYSICS ), রসায়নবিদ্যা(CHEMISTRY) , জীববিদ্যা(LIFE SCIENCE ), ইতিহাস(HISTORY ) এবং অর্থনীতি (ECONOMICS )বিষয়ে পড়ানোর জন্য পোস্ট গ্র্যাজুয়েট টিচার নিয়োগ করা হবে। অন্যদিকে এর পাশাপাশি- কম্পিউটার ইনস্ট্রাক্টর(COMPUTER INSTRUCTOR ), ডান্স কোচ(DANCE COACH ), জোক শিক্ষক(JOKE TEACHER ), নার্স(NURSE ), গেমস শিক্ষক(GAME TEACHER )এর পাশাপাশি আরো বহরমপুর কেন্দ্রীয় বিদ্যালয় একজন ডাক্তার ও একজন একাডেমিক কাউন্সিলর পদে নিয়োগ করা হবে। 


  • ইন্টারভিউ-এর তারিখ ও সময় এবং বেতন ও যোগ্যতা 

বয়স : আবেদনকারীর বয়স হাতে হবে ০১.০১.২০২১ অনুযায়ী কমপক্ষে ১৮ বছর বা তার উর্ধে হলে আবেদন করতে পারবে। 


মাসিক বেতন : মাসিক বেতন ঠিক করতে উপরোক্ত কেন্দ্রীয় বিদ্যালয়ের কর্মকর্তারা। 


ইন্টারভিউ শুরু : ০৮.১১.২১ সকাল ৯ তা থেকে প্রাইমারি শিক্ষক নিয়োগে ইন্টারভিউ শুরু হবে। সঙ্গে একইদিন দুপুর ১২ তা থেকেগেমস কোচ, যোগা শিক্ষক, ডাক্তার, নার্স, এবং কাউন্সিলর পদের ইন্টারভিউ হবে পদের ইন্টারভিউ হবে। 


০৯.১১.২১ সকাল ৯ তা থেকে (PGT) পদার্থবিদ্যা, রসায়ন বিদ্যা, অঙ্ক, জীববিদ্যা, কম্পিউটার) পদের ইন্টারভিউ শুরু হবে। এবং TGT (অঙ্ক এবং বিজ্ঞান), কম্পিউটার ইনস্ট্রাক্টর পদের ইন্টারভিউ নেওয়া হবে। এবং দুপুর ১২ তা থেকে TGT (ইংরেজি, হিন্দি, ইতিহাস, ভূগোল এবং রাষ্ট্রবিজ্ঞান) এবং PGT হিন্দি, ইংরেজি, সোশ্যাল সাইন্স এবং সংস্কৃত শিক্ষকের জন্য ইন্টারভিউ শুরু হবে। 


আরো বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইট ফলো করুন -




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Comments

Ads Area