Ads Area

WB Upper Primary :কমিশনের বক্তব্যে উচ্চ প্রাথমিকের নিয়োগে ফের অনিশ্চয়তা .

উচ্চ প্রাথমিকের নিয়োগে ফের অনিশ্চয়তা 



সালটা ২০১৪ যখন প্রাথমিক সহ উচ্চ প্রাথমিকে নিয়োগের বিজ্ঞাপ্তি জারি করে। ২০১৭ সালে প্রাথমিকে নিয়োগ হলেও পরে রয় উচ্চ প্রাথমিকের নিয়োগ। দেখতে দেখতে গত হলো প্রায় ৭ বছর কিন্তু তাতেও নিয়োগ সংক্রান্ত কোনো নিশ্চয়তা নেই। হবু শিক্ষকরা জানেনা কবে আসবে এই নিয়োগ সংক্রান্ত কোনো আপডেট শুধু অপেক্ষা আর অপেক্ষা কিন্তু ধর্যেরও একটা সীমা রয়েছে যা উচ্চ প্রাথমিকের হবু শিক্ষকরাই উপলব্ধি করতে পারে।  


উচ্চ প্রাথমিকে দুর্নীতি 

উচ্চ প্রাথমিকে দুর্নীতির মামলা জেরে ২ বার ইন্টারভিউয়ের পর এখনো কোনো ইঙ্গিত দিচ্ছে না কমিশন। তাই হতাশার মধ্যে দিন কাটাচ্ছে চাকরি প্রার্থীরা। তবে তারা আর ঘরে বসে থাকছেনা ,অবিলম্বে প্যানেল প্রকাশের দাবিতে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে লাগাতার অবস্থান বিক্ষোভে বসতে চলেছে সফল প্রার্থীরা।  


উচ্চপ্রাথমিক চাকরিপ্রার্থী মঞ্চের পরিকল্পনা 

এদিকে পশ্চিমবঙ্গ উচ্চ প্রাথমিক চাকরি প্রার্থী মঞ্চের সহ সভাপতি সুকান্ত ঘোষ জানান ,'আগামী ২২ নভেম্বর থেকে ধারাবাহিক বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালনে আইনি অনুমতি নেয়ার কাজ ইতিমধ্যে শুরু হয়ে গেছে। 


এসএসসি আধিকারিকের বক্তব্য 

আর অন্যদিকে এসএসসি-র তরফে জানানো হয় ,গনতান্ত্রিক পদ্ধতিতে সবারেই আন্দোলনের অধিকার আছে তবে হাইকোর্টের নির্দেশ মেনেই আমরা কাজ করছি ,চাকরিপ্রার্থীদের সেটা বুঝতে হবে। 


উচ্চপ্রাথমিকের নিয়োগ নিয়ে হাইকোর্টের হস্তক্ষেপ 

বার বার দুর্নীতির জেরে পর পর দুবার ইন্টারভিউ এর পর প্রকাশ করা তালিকা অসঙ্গতির কারণে নিয়োগ প্রক্রিয়া খারিজ করে কলকাতা হাইকোর্ট। গত ২২ সে জুলাই ইন্টারভিউয়ে ডাক পাওয়া ও না পাওয়া দুই ধরণের লিস্ট ১২ সপ্তাহের মধ্যে আদালতে জমা দেওয়ার নির্দেশ দেয়  আদালত কিন্তু ২০ অক্টোবর সেই সময় শিমা পেরিয়ে গেলেও এসএসসি আরো ৩ মাস অতিরিক্ত সময় দেওয়ার আর্জি জানিয়েছে অভিযোগকারীদের আবেদনের শুনানির জন্য। কিন্ত সেই শুনানি এখনো না হওয়ায় নিয়োগ প্রক্রিয়া বিলম্বিত হওয়ার সম্ভাবনা রয়েছে তাই আশঙ্কায় দিন কাটাচ্ছে চাকরিপ্রার্থীরা।  


কমিশনের কাজের প্রক্রিয়া 

অন্যদিকে কমিশনের এক আধিকারিক জানান ,ইন্টারভিউয়ে ডাক যান পাওয়া ১৭ হাজার আবেদন করি নিজে এসে ,ইমেইল ইমেইল এবং পোস্টের মাধ্যমে প্রায় ২৭  হাজার অভিযোগ করেছিল তাদের শর্টলিস্ট করে অভিযোগ খতিয়ে দেখতে একটু সময় লাগবে আর এদিকে কমিশন সরকারের কাছে ১০ জন স্টাফ চেয়ে মেলিছে ৬ জন তাই কাজ করতে একটু বিলম্ব হচ্ছে। তাই নিয়োগ নিয়ে অনিশ্চয়তা দেখা দিচ্ছে হবু শিক্ষক মহলে। 

"পশ্চিমবঙ্গের জেলায় DATA ENTRY OPERATOR পদে শুধু ইন্টারভিউয়ের মাধ্যমে সরাসরি নিয়োগের বিজ্ঞাপ্তি প্রকাশ ,কোনো আবেদন ফী লাগবেনা।"

West Bengal Primary and Secondary Teachers Reqruitment: সরাসরি স্কুল শিক্ষক নিয়োগের বিজ্ঞাপ্তি


WEST BENGAL MUNICIPALITY REQRUITMENT 2021 : পৌরসভায় কর্মী নিয়োগের বিজ্ঞাপ্তি।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Comments

Ads Area