Ads Area

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের প্রচুর নিয়োগ । WBPSC New Reqruitment for 2022।

 দীর্ঘদিন অপেক্ষার পর অবশেষে আকাশে বাতাসে সুখবর। দীর্ঘ অপেক্ষার পর অবশেষে প্রকাশিত হতে চলেছে West Bengal Public Service Commission এর সবথেকে বড়ো নিয়োগ পরীক্ষা WBCS 2022। অনেকদিন ধরে অপেক্ষায় দিন কাটা সেই চাকরি প্রার্থীরা অবশেষে স্বস্তির নিঃশ্বাস ফেলবে। আগামী কয়েক দিনের মধ্যে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের সিভিল সার্ভিস পরীক্ষার আবেদন গ্রহনের বিজ্ঞপ্তি। পাবলিক সার্ভিস কমিশন সুত্রে খবর, চলতি মাসের শেষ সপ্তাহে বা পরের মাসের শুরুতে প্রকাশিত হতে চলেছে আবেদন সংক্রান্ত বিজ্ঞপ্তি। 

Public Service Commission West Bengal 



যে যে পদে নিয়োগ করা হবে :গ্রুপ এ, গ্রুপ বি,গ্রুপ সি ও গ্রুপ ডি ( প্রতি টি গ্রুপে বিভিন্ন পদ রয়েছে যা বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পরে জানানো হবে)

যোগ্যতা : আবেদনকারী প্রার্থীকে অবশ্যয় সরকার অনুমোদন বা UGC -র অনুমোদন প্রাপ্ত প্রতিষ্ঠান থেকে স্নাতক পাশ করতে হবে। 

বয়স: আবেদন কারীর বয়স 01/01/21 অনুযায়ী 21 থেকে 40 বছরের মধ্যে এবং সংরক্ষিতদের জন্য অতিরিক্ত সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় থাকবে। 

পশ্চিমবঙ্গের হাইস্কুলে শিক্ষক ও শিক্ষিকা নিয়োগের বিজ্ঞপ্তি। বিস্তারিত জানতে ক্লিক করুন। 


আবেদন ফী : আবেদন ফী হিসাবে সাধারণত 210 টাকা ধার্য করা হয়েছে তবে এসসি, এসটি, পিএইচ দের জন্য কোনো আবেদন ফী দিতে হবে না। অনলাইনের মাধ্যমে আবেদন ফী জমা করতে পারবে। 

আবেদন পদ্ধতি : সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবে। wbpsc -অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে আবেদন করতে পারবে। 

প্রিলিমিনারি পরীক্ষার তারিখ : 2022 এর WBCS পরীক্ষার প্রথম ধাপে প্রিলিমিনারি পরীক্ষা হবে ফেব্রুয়ারী 2022 এর প্রথম সপ্তাহে। 

পশ্চিমবঙ্গের ব্লক অফিসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। বিস্তারিত জানতে ক্লিক করুন। 

নিয়োগ পদ্ধতি :WBPSC-র WBCS এর নিয়োগ প্রক্রিয়া তিন টি ধাপে সম্পন্ন হয়ে থাকে।  প্রথমে প্রিলিমিনারি পরীক্ষা যা মাল্টিপল চয়েস প্রশ্নে হয়ে থাকে, প্রিলি পাশ করলে তারপর নেওয়া হবে মেইন পরীক্ষা যা লিখিত এবং সবশেষে ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হয়। 

আবেদন সময়সীমা : আবেদন কবে শুরু হবে ও শেষ হবে তা অফিসিয়াল ওয়েবসাইট জানানো হবে অথবা যখন প্রকাশ করবে তখন এই পোর্টালের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। 

আরও বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইট ফলো করুন অথবা নিচে ক্লিক করুন 

অফিসিয়াল ওয়েবসাইট : Click Here 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Comments

Ads Area