Ads Area

সুখবর!পশ্চিমবঙ্গে বিনামূল্যে ট্রেনিং দিয়ে 10797 জনের সরাসরি সরকারি চাকরি।

সুখবর!পশ্চিমবঙ্গে বিনামূল্যে ট্রেনিং দিয়ে 10797 জনের সরাসরি সরকারি চাকরি। 

 নতুন বছরে সবচেয়ে বিরাট সুখবর। এবার রাজ্যে 10797 টি পদে আবেদন গ্রহনের বিজ্ঞপ্তি জারি করেছে পশ্চিমবঙ্গ সরকার। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের যে কোনো জেলা থেকে আবেদন করতে পারবে যদি আগ্রহী প্রার্থী শুধু উচ্চ মাধ্যমিক পাশ করে থাকে। এমনকি এই নিয়োগের ক্ষেত্রে প্রথমে ট্রেনিং দেওয়া হবে এবং পরে সরাসরি প্রচুর বেতনের সরকারি চাকরি দেওয়া হবে। এমন একটি বিরাট সুখবর যা চাকরি প্রার্থীদের মুখে ফুটিয়েছে। 



পশ্চিমবঙ্গে মোট কত পদ খালি রয়েছে? 

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের মোট 168 টি নার্সিং ট্রেনিং প্রতিষ্ঠনে 10797 জন ছাত্রছাত্রীকে একসঙ্গে বিনামূল্যে ট্রেনিং দিয়ে এবং ট্রেনিং শেষে সরাসরি সরকারি চাকরির সুযোগ দিবে সরকার। আরও জানানো হয়েছে, ANM ও GNM এই দুই ধরনের পদে আবেদন গ্রহন চলছে। যার মধ্যে 23 টি প্রতিষ্ঠানে ANM ট্রেনিং দেওয়া হবে এবং 145 টি প্রতিষ্ঠানে GNM ট্টেনিং দেওয়া হবে। সবমিলিয়ে মোট 168 টি প্রতিষ্ঠানে ট্রেনিং দেওয়া হবে। 

আবেদন করতে কী যোগ্যতা লাগবে? 

প্রার্থীকে শুধু উচ্চ মাধ্যমিক পাশ করতে হবে যে কোনো শাখায় তাহলেই আবেদন করতে পারবে। এমনকি ছেলে ও মেয়ে উভয় আবেদন করতে পারবে। প্রার্থীদের আবেদন গ্রহন শেষ হলে পরীক্ষা দিতে হবে এবং সেই পরীক্ষায় সাফল্য পেলে সরাসরি ট্রেনিং দেওয়া হবে। নার্সিং ট্রেনিং এর এডমিশন নেওয়ার জন্য ট্রেনিং নেওয়া হবে পশ্চিমবঙ্গ জয়েন্ট এনট্রানস এক্সামিনেশন বোর্ড। ইতিমধ্যে পরীক্ষার তারিখও ঘোষণা করা হয়েছে। 11 ও 12 জুন পরীক্ষা নেওয়া হবে। 


কারা আবেদন করতে পারবে? 

যেসমস্ত প্রার্থীরা আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই বাংলা ভাষী হতে হবে এবং পশ্চিমবঙ্গে বসবাসকারী নেপালী ভাষীদেরও আবেদনের জন্য অগ্রাধিকার দেওয়া হবে। ANM কোর্সের জন্য শুধু মহিলা প্রার্থীরাই আবেদন করতে পারবে এবং GNM কোর্সের জন্য পুরুষ ও মহিলা উভয় আবেদন করতে পারবে। যে সমস্ত চাকরি প্রার্থীরা নিজেকে বেকার মনে করেন তারা এই সুবর্ন সুযোগে সামিল হতে পারেন। 

চাকরির খবরঃ BDO প্রচুন শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। মাধ্যমিক পাশ। 

কীভাবে নিয়োগ করা হবে? 

এই পরীক্ষায় পাশ করলে কাউন্সেলিং করা হবে এবং আপনি সিলেক্ট হলে আপনাকে বিনামূল্যে সরকারি নার্সিং ট্রেনিং দেওয়া হবে। এমনকি ট্রেনিং শেষ হতে না হতেই পেয়ে যাবেন মোটা অঙ্কের বেতন সহ সরকারি চাকরি। এত বিরাট সংখ্যায় পশ্চিমবঙ্গ থেকে নিয়োগ প্রার্থীরা হাতছাড়া করবেনা। আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইনের আবেদন করার লিঙ্ক ও ওয়েবসাইট এ সরাসরি ভিসিট করার লিঙ্ক নিচে দেওয়া হবে সেখান থেকে ডাইরেক্ট ক্লিক করে আবেদন করতে পারবে। 

চাকরির খবরঃ Bandhan Bank এ 8 হাজার পদে নিয়োগের বিজ্ঞপ্তি। 

Official Website : Click Here

Online Application : Click Here

Notification : Download Here 

আবেদন করতে পারবে 28 জানুয়ারি 2022 সন্ধ্যা 6 পর্যন্ত। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.