Ads Area

বেকারদের জন্য সুখবর! 15 হাজার ইনভেস্ট করে মাসে লক্ষ লক্ষ আয় করুন। রইল বিস্তারিত

 বেকারদের জন্য সুখবর! 15 হাজার ইনভেস্ট করে মাসে লক্ষ লক্ষ আয় করুন। রইল বিস্তারিত 

করোনা মহামারীর পর দেশে বেকারত্বের পরিমাণ বিরাট সংখ্যা বেড়ে গেছে। তবে আর কোন চিন্তা নেই আপনাদের জন্য নিয়ে এসেছি বিরাট একটি সুখবর। আপনাদের জন্য একটি বড় আইডিয়া নিয়ে আসা হয়েছে যেখানে আপনি বাড়িতে বসে মাসে ইনকাম করতে পারেন লক্ষ লক্ষ টাকা। আইডিয়া টির নাম হল লেমন গ্রাস ফার্মিং (Lemon Grass Farming)   ।এর জন্য আপনার প্রয়োজন কিছু পরিমাণ জমি যেখানে মাসে মাসে ইনকাম করতে পারবেন 4 লক্ষেরও বেশি টাকা।



বেকারদের জন্য এটি অত্যন্ত একটি সুখবর কারণ এখানে খুব অল্প পরিমাণ বিনিয়োগ করে পেয়ে যাবেন মাসে মাসে লক্ষ লক্ষ টাকা। প্রতি মাসে 15 থেকে 20 হাজার টাকা ইনভেস্ট করে আপনি পেতে পারেন প্রচুর টাকার মুনাফা। লেমন গ্রাস চাষের ক্ষেত্রে এত কম ব্যয় করে প্রচুর টাকা লাভ করা আর কোনো ব্যবসাতে দেখা যায় না।


লেমন গ্রাস থেকে উৎপন্ন তেলের বাজারে ব্যাপক চাহিদা রয়েছে। ইতেল থেকে উৎপন্ন হয় প্রসাধনী, তেল, সাবান বিভিন্ন ঔষধ। লেমন গ্রাসের বাজারে চাহিদার পাশাপাশি লেমন গ্রাসের বাজারের দর খুব বেশি। তবে খরা প্রবণ এলাকায় এই চাষ বেশি পরিমাণে হয় কিন্তু অন্যান্য এলাকায় টেকনোলজির উন্নতির কারণে এই চাষ এখন করা সম্ভব। প্রতি 1 হেক্টর জমিতে চাষ করে আয় করতে পারেন মাসে চার লক্ষ টাকা।


এবার আমরা জেনে নিব কিভাবে চাষ করা হবে এবং কোন সময় চাষ করলে সবচেয়ে ভালো ফল পাওয়া যাবে। এই চাষের ক্ষেত্রে সবচেয়ে উপযোগী সময় হল ফেব্রুয়ারি থেকে জুলাই মাস পর্যন্ত এই চাষ লাগাতে পারবেন এবং একবার চাষ লাগালে 6-7 বার ফসল কাটতে পারবেন। প্রতি কাঠা জমিতে এখানে তিন থেকে পাঁচ কেজি তেল উৎপন্ন করা যায় এবং প্রতি কেজির দাম 1000-1500 টাকা। মাত্র 15 থেকে 20 হাজার টাকা ইনভেস্ট করে এই ব্যবসা শুরু করতে পারেন কিন্তু যদি আপনি এর থেকে বেশি টাকা ইনভেস্ট করতে পারেন তাহলে লাভের পরিমাণ বেশি হবে।


তাহলে উপরোক্ত আইডিয়াটি কাজে লাগিয়ে আপনি মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারেন। যদি আপনার কাছে 15 থেকে 20 হাজার টাকা ক্যাশ থাকে এবং সঙ্গে কিছু পরিমাণ জমি থাকে তাহলে এই চাষ করে প্রচুর আয় করতে পারেন। ব্যবসার আইডিয়া টি ভাল লাগলে বন্ধুদের কাছে এই খবরটি শেয়ার করবেন এবং প্রত্যেকে জানার সুযোগ করে দিবেন।

More Job:D.EL.ED ও B.ED পাশে পশ্চিমবঙ্গের স্কুলে শিক্ষক ও শিক্ষিকা নিয়োগের বিজ্ঞপ্তি  

More Job News 👇👇👇

সুখবর!পশ্চিমবঙ্গে বিনামূল্যে ট্রেনিং দিয়ে 10797 জনের সরাসরি সরকারি চাকরি।  


Data Entry Operator : মাসে 13000 বেতনে ফের নতুন জেলায় নিয়োগের বিজ্ঞপ্তি। Apply Now 


BDO অফিসে প্রচুর শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি। পোস্টিং নিজের ব্লকে। Madhyamik Pass


Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area