Ads Area

Primary Tet 2017 : টেট পাশ করলেও চাকরি হচ্ছে না অনেকের। জানুন বিস্তারিত। http://www.wbbpe.org/

 Primary Tet 2017 : টেট পাশ করলেও চাকরি হচ্ছে না অনেকের। জানুন বিস্তারিত। 

দীর্ঘ অপেক্ষার পর 2017( PRIMARY TTET 2017) সালের প্রাইমারি টেট এর রেজাল্ট প্রকাশিত হয় গত 10 জানুয়ারি 2022 সালে।গত বছর 31 শে জানুয়ারি তার পরীক্ষা নেওয়া হয়। প্রায় আড়াই লাখের মতো পরীক্ষার্থী এই চাকরিতে আবেদন করে কিন্তু পরীক্ষায় বসে দু লাখের মতো পরীক্ষার্থী। প্রাইমারি টেট 2017 ফলাফল প্রকাশ হলে সেখানে পাস করে 9896 জন পরীক্ষার্থী মোটের উপর 4 থেকে 5 শতাংশ পরীক্ষার্থী পরীক্ষায় পাশ করে থাকে। কিন্তু পাশের হার কম হলেও সরাসরি চাকরি হচ্ছে না সমস্ত টেট পাশ প্রার্থীদের এমনটাই জানা গিয়েছে পর্ষদ সূত্রে। 



Primary Tet 2017 কত শূন্যপদে নিয়োগ হতে পারে

গতবছর পর্ষদ সূত্রে জানা গিয়েছিল 2017 সালের প্রাইমারি টেট( PRIMARY TTET 2017)-এর জন্য মোট শূন্যপদ ছিল প্রায় 7500।এদিকে 2017 সালের প্রাইমারি টেট থেকে পাঁশকুড়া প্রার্থীর সংখ্যা দাঁড়ায় প্রায় 10 হাজার। শুধু তাই নয় 2014 সালের নট ইনক্লুডেড যে সমস্ত টেট পাশ প্রার্থী রয়েছে তারাও টেট 2017 পাশ প্রার্থীদের সঙ্গে ইন্টারভিউ তে সামিল হতে চলেছে। সব মিলিয়ে দেখা যাচ্ছে এবারের ইন্টারভিউতে বেশকিছু প্রার্থী আবারো বাদ পড়তে চলেছে। এদিকে পর্ষদ সভাপতি জানিয়েছিলেন গেট পাস করা মানে চাকরি দেওয়া নয় পেপার এবং চাকরি দুটি আলাদা আলাদা বিষয়ে পাশ করলে সবার চাকরি হবে এমন নয়। 

রাজ্যের 15 হাজার স্কুলে শিক্ষকের ঘাটতি

অন্যদিকে গত কয়েকদিন আগে সোশ্যাল মিডিয়াতে পাওয়া খবর অনুযায়ী রাজ্যে এখনও পর্যন্ত 15000 স্কুলের শিক্ষকের ঘাটতি রয়েছে। এর উপর নির্ভর করে দেখা যাচ্ছে রাজ্যে যে সমস্ত প্রার্থীরা প্রাইমারি টেট 2014 নট ইনক্লুডেড কিংবা প্রাইমারি টেট 2017 তে পাশ করে রয়েছে তাদের মধ্যে বেশির ভাগেই চাকরি পেতে চলেছে। কিন্তু তাতেও দেখা যাচ্ছে অনেক জ্বালাই শূন্য পদের সংখ্যা খুবই কম সেখানে পাসের হার আরো বেশি রয়েছে সেক্ষেত্রে সেই জেলার পরীর্থীরা মেধার ভিত্তিে বাদ পরতে পারে। 

JOB NEWS;Primary Teachers :পশ্চিমবঙ্গের স্কুলে প্রাইমারি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। Apply Now

Primary Tet 2014 Not Included দের ইন্টারভিউ এ অংশগ্রহণ 

তবে পর্ষদ কর্তৃক এখনো পর্যন্ত কোনো রকম নোটিশ জারি করে জানানো হয়নি 2014 সালের নট ইনক্লুড দের এবছরের ইন্টারভিউ তে অংশগ্রহণ করাবে কিনা?তবে 2014 সালে নট ইনক্লুড এর ডেট পার প্রার্থীরা এপিসি ভবন এর সামনে বিক্ষোভের কারণে হয়তো তাদের নিয়ে ভাবতে পারে পর্ষদ। সব মিলিয়ে জানানো হচ্ছে প্রাইমারি টেট পরীক্ষার ইন্টারভিউ বিরাট এক প্রতিযোগিতা হতে চলেছে। 

JOB NEWS : TET Teachers: রাজ্যের স্কুলে প্রাইমারি ও হাইস্কুল শিক্ষক ও শিক্ষিকা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। 

প্রাইমারি শিক্ষক নিয়োগে পর্ষদ সভাপতি 

এদিকে টেট পাশ প্রার্থীদের আশা আলো দেখিয়েছে পর্ষদ সভাপতি মাননীয় মানিক বাবু। তিনি জানিয়েছেন, 'যতজন প্রার্থী প্রত্যেকেই নিয়োগ হবেন, এই মর্মে কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। সরকারও ঘোষণা করেনি। মেধার ভিত্তিতে যারা চাকরি পাওয়ার উপযুক্ত তারা পেয়ে গিয়েছেন। ভবিষ্যতেও মেধার ভিত্তিতেই নিয়োগ হবে। একটি চাকরির পরীক্ষায় সবাই নিয়োগ পাননা। যাঁরা মেধার ভিত্তিতে উপরের দিকে থাকেন, কেবল তাঁরাই নিয়োগ পান। তাই যাঁরা আন্দোলন করছেন, তাঁদের কেউ যদি পর্ষদে এসে প্রমান করতে পারেন যে ১৬,৫০০ আসনের মধ্যে একটি আসনও শূন্য আছে এবং তিনি সেই পদের যোগ্য তবে আমি পর্ষদ সভাপতি হিসাবে কথা দিচ্ছি তাকে চেয়ারে বসিয়ে চাকরি দেব।  ১৬৫০০ শূন্য পদে নিয়োগ হয়েছে। ৭৩৮ পদে এখনও নিয়োগ হয়নি।'

JOB NEWS : WB GDS 2022: পশ্চিমবঙ্গ গ্রামীণ ডাক সেবক পদে ফের 1820 শূন্যপদে নিয়োগ। বিস্তারিত পড়ুন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area