Ads Area

WB GDS 2022: পশ্চিমবঙ্গ গ্রামীণ ডাক সেবক পদে ফের 1820 শূন্যপদে নিয়োগ। বিস্তারিত পড়ুন।

 পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য ফের এক বিরাট সুখবর ফের পশ্চিমবঙ্গ গ্রামীণ ডাক সেবক(WB GDS) পদে নিয়োগ করতে চলেছে প্রচুর পরিমাণে শূন্যপদে। শুধুমাত্র যারা মাধ্যমিক পাশ করে রয়েছে সে সমস্ত চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবে।  এমনকি সারা পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে আবেদন করতে পারবে এছাড়াও আগ্রহী প্রার্থীরা পুরুষ কিংবা মহিলা উভয়ই হতে পারে। 


গত কয়েকমাস আগে ভারতীয় ডাক বিভাগের মাধ্যমে পশ্চিমবঙ্গ গ্রামীণ ডাক সেবক( WB GDS) পদে প্রায় দুই হাজারের বেশি শূন্য পদে আবেদন গ্রহণ করা হয়েছে। তার রেজাল্ট শীঘ্রই প্রকাশ করতে চলেছে ভারতীয় ডাক বিভাগ। এবার বিশেষ সূত্রের মাধ্যমে জানা গিয়েছে ফের 2022 সালে পশ্চিমবঙ্গে প্রায় দুই হাজারের মতো শূন্যপদে আবারো গ্রামীণ ডাক সেবক (GDS)পদে নিয়োগ করা হবে।  শীঘ্রই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করতে চলেছে ভারতীয় ডাক বিভাগ। তবে আগামী কিছুদিনের মধ্যে পূর্বে আবেদন হওয়া সেই পদগুলির রেজাল্ট বের হওয়ার পরেই নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হতে পারে।।https://appost.in/gdsonline/home.aspx


শূন্যপদের নাম : গ্রামীণ ডাক সেবক ( Gramin Dak Sevak) 

মোট শূন্যপদ : 1820 টি ( এখনো অফিসিয়াল নোটিশ পাবলিশ করা হয়নি) 


শিক্ষাগত যোগ্যতা : আগ্রহী প্রার্থীদের গ্রামীণ ডাক সেবক পদে আবেদন করতে হলে নূন্যতম যোগ্যতা থাকতে হবে মাধ্যমিক পাশ। এছাড়াও কমপক্ষে 3 মাসের কম্পিউটার প্রশিক্ষণ সার্টিফিকেট থাকতে হবে। 


বয়স : আবেদনকারীর বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে। এছাড়াও রিজার্ভ গোষ্ঠির জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে। 


আবেদন পদ্ধতি : India Post এর অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা করতে হবে। প্রথমে রেজিষ্ট্রেশন করে পরে লগ ইন করে আবেদন ফর্ম পূরণ করতে হবে। 


আবেদন ফী : সাধারন ও ওবিসিদের জন্য আবেদন করতে ফী জমা করতে হবে 100 টাকা এবং অন্যান্য রিজার্ভ গোষ্ঠি ও মহিলাদের জন্য কোনো আবেদন ফী জমা করতে হবে না। 


নিয়োগ পদ্ধতি : আপনারা মোট 5 টি পোস্ট অফিসে আবেদন করতে পারবেন। এবং সেই 5 টির যে কোনো একটিতে আপনাকে মাধ্যমিকের নম্বরের উপর ভিত্তি করে শর্ট লিস্টেড হতে হবে এবং তার পর ডকুমেন্টস ভেরিফিকেশন করে সরাসরি নিয়োগ করা হবে। 

More Job:মাধ্যমিক পাশে Bandhan Bank এ ফের 8 হাজার কর্মী নিয়োগ। বাড়িতে বসে আবেদন করলেই চাকরি। 

★ এখনো পর্যন্ত অফিসিয়াল ভাবে কোনো নোটিশ পাবলিশ করা হয়নি। আগে গ্রামীণ ডাক সেবক নিয়োগ যার আবেদন ইতিমধ্যে গ্রহণ করা হয়েছে তার ফলাফল প্রকাশ করা হবে তার পর বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে। 


আরও বিস্তারিত জানতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করে অফিসিয়াল ওয়েবসাইট ভিসিট করতে পারেন।

অফিসিয়াল ওয়েবসাইট :https://appost.in/gdsonline/home.aspx 


আরও চাকরির খবর পড়ুন :

Primary Teachers :পশ্চিমবঙ্গের স্কুলে প্রাইমারি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। Apply Now 


Data Entry Operator : মাসে 13000 বেতনে ফের নতুন জেলায় নিয়োগের বিজ্ঞপ্তি। Apply Now 


বেকারদের জন্য সুখবর! 15 হাজার ইনভেস্ট করে মাসে লক্ষ লক্ষ আয় করুন। রইল বিস্তারিত 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area