Ads Area

গোটা রাজ্যে 4759 পদে জেলায় জেলায় নিয়োগ।WBPSC Job Reqruitment 2022।

 পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য ফের অসাধারণ সুখবর। গোটা রাজ্যে ফের একবার বিরাট সংখ্যায় কর্মী নিয়োগের পথে হাটতে চলেছে রাজ্য সরকার। পশ্চিমবঙ্গের জেলায় জেলায় এই শূন্যপদ গুলি পূরণ করা হবে। জানানো হয়েছে, গোটা রাজ্যে মোট প্রায় 4759 টি শূন্যপদ রয়েছে তারমধ্য থেকে কিছু শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। গোটা রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য এটি একটি বিরাট সুখবর। পশ্চিমবঙ্গে বেকার যুবক যুবতীদের জন্য কয়েক বছর ফের এতো বড়ো সংখ্যায় কর্মী নিয়োগের পথে হাটতে চলেছে রাজ্য সরকার। 



জানানো হয়েছে রাজ্য সরকারের এই উদ্যোগ বেকার যুবক যুবতীদের মুখে ফুটতে চলেছে। এই নিয়োগের ফলে অনেকটাই বেকার সংখ্যা কমবে বলে প্রাথমিক ভাবে অনুমান করছে রাজ্য শিক্ষিত মহল। আরও জানানো হয়েছে, উপরোক্ত শূন্যপদ গুলি তৈরি হয়েছে রাজ্য কৃষি দপ্তরে। রাজ্য কৃষি দপ্তরে KPS অর্থাৎ কৃষি প্রযুক্তি সহায়ক পদে নিয়োগ করা হবে। আরও জানানো হয়েছে, এই বিরাট নিয়োগ করা হবে রাজ্য পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) ।WBPSC Job Reqruitment 2022।


মোট শূন্যপদ : গোটা রাজ্য থেকে প্রায় 4759 শূন্যপদ রয়েছে তারমধ্য থেকে কিছু শূন্যপদে নিয়োগ করা হতে পারে। 


কী কাজে নিযুক্ত করা হবে? 

কৃষি দপ্তরের বিভিন্ন সুপারিশ ও পরামর্শ কৃষকদের কাছে পৌঁছে দিতে হবে। চাষের জমির ওপর নজরদারি ও গ্রামে কৃষি সংক্রান্ত কাজে ফিল্ড লেভের বিভিন্ন কাজে ভূমিকা পালন করতে হবে। 


আবেদন করতে কী কী শিক্ষাগত যোগ্যতা? 

যে সকল চাকরি প্রার্থী কৃষি দপ্তরে কৃষি প্রযুক্তি সহায়ক (KPS) পদে আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা অন্তত উচ্চ মাধ্যমিক পাশ করতে হবে। এছাড়াও উচ্চ যোগ্যতা থাকলে এই পদে আবেদন করতে পারবে। 


বয়সসীমা : যে সকল প্রার্থী কৃষি দপ্তরে কৃষি প্রযুক্তি সহায়ক পদে আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স নূন্যতম হতে হবে 18 বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে 40 বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষিতদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় থাকবে। 


কীভাবে আবেদন করবেন? 

যেহেতু পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (WBPSC) মাধ্যমে নিয়োগ করা হবে তাই প্রতিবারের মতো এক্ষেত্রেও অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে রেজিষ্ট্রেশন করতে হবে তারপর রেজিষ্ট্রেশন নম্বর বা Application Id ও পাসপোর্ট দিয়ে লগইন করতে হবে। তারপর সম্পূর্ণ ফর্ম পূরণ করার পর ফাইনাল সাবমিট করতে হবে। 


প্রার্থীদের উদ্দেশ্যে জানানো যাচ্ছে, রাজ্যে পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে কৃষি দপ্তরের নিয়োগ প্রক্রিয়া এখনো শুরু হয়নি। তবে আবেদন প্রক্রিয়া শুরু হলে আমাদের বঙ্গধারা ওয়েবসাইট এ সবার আগে আপনাদের কাছে পৌঁছে দেওয়া হবে। অবশ্যই আরও বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইট ভিসিট করবেন। 


More Job News : Click Here


Telegram Channel Link : Click Here

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

taboola