Ads Area

জেলায় জেলায় ফের Volunteers পদে নিয়োগের বিজ্ঞপ্তি। WB Govt Job Reqruitment ।

 পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য ফের নয়া জেলায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এর আগে বেশ কয়েক জেলায় একই ধরনের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। রাজ্যের জেলায় জেলায় নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। ইতিমধ্যে রাজ্যের নয়া জেলায় পশ্চিমবঙ্গ সরকারের অধিনে 'Volunteers' পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রার্থীকে পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে এবং খুব নূন্যতম যোগ্যতায় আবেদন করতে পারবে। জেলার স্থায়ী বাসিন্দা ও নূন্যতম শিক্ষাগত যোগ্যতা থাকলে অবশ্যই এই পদে আবেদন করতে পারবে। আরও বিস্তারিত তথ্য নিচে উল্লেখ করা হবে। WB Govt Volunteers Job Reqruitment 2022।



শূন্যপদের নাম : 'আপদ মিত্র' প্রকল্পে Volunteers পদে নিয়োগ করা হবে। 


 শিক্ষাগত যোগ্যতা : যে সমস্ত চাকরিপ্রার্থী Volunteers পদে আবেদন করতে ইচ্ছুক, সে সমস্ত চাকরি প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম অর্থাৎ শুধুমাত্র সপ্তম শ্রেণি পাশ করতে হবে।  রাজ্য তথা জেলায় স্থায়ী বসবাসকারী সমস্ত চাকরিপ্রার্থীদের জন্য এটি একটি বিরাট সুযোগ, এরকম যোগ্যতার চাকরি বর্তমানে খুবই কম পাওয়া যায়। এছাড়াও শারীরিক,মানসিক ফিটনেস থাকতে হবে। যদি সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতা থাকে তাহলে অগ্রাধিকার পাবে। 


 বয়সসীমা : যে সকল চাকরি প্রার্থী আবেদন করতে ইচ্ছুক, তাদের বয়স কত হতে হবে নূন্যতম 18 বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে 40 বছরের মধ্যে। এছাড়াও যে সমস্ত চাকরি প্রার্থীরা বিভিন্ন সংরক্ষিত জাতিতে পরে, সে সমস্ত চাকরি প্রার্থীদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া থাকবে। 


 কিভাবে আবেদন করতে হবে ?

 যে সমস্ত চাকরিপ্রার্থীরা উপরোক্ত Volunteers পদে আবেদন করতে আগ্রহী, সে সমস্ত চাকরিপ্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অফলাইন আবেদন পত্র ডাউনলোড করার লিঙ্ক নিচে দেওয়া হবে সেখান থেকে ডাউনলোড করে ফর্মটি পূরণ করে জমা করতে হবে। অথবা অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে নিজে ফর্ম ডাউনলোড করতে পারবেন।



আবেদন পত্রের সঙ্গে কী কী ডকুমেন্টস জমা করবেন? 

1. বয়সের প্রমাণপত্র বা মাধ্যমিক পরীক্ষার এডমিট 

2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস ( মার্কশিট ও সার্টিফিকেট)

3. আধার/ ভোটার কার্ড / প্যান কার্ড 

4. অভিজ্ঞতা (যদি থাকে) 

5. এক্স সার্ভিসম্যান (হলে তার ডকুমেন্টস) 

6. পাসপোর্ট সাইজের রিসেন্ট রঙিন ছবি

7. এছাড়াও অন্যান্য

উপরে উল্লেখিত প্রত্যেক ডকুমেন্টস এর জেরক্স কপি আবেদন পত্রের সঙ্গে জমা করতে হবে। 


আপদ মিত্র প্রকল্পের উদ্দেশ্য Volunteers নিয়োগের উদ্দেশ্য কী :

  •  এই স্কিমের উদ্দেশ্য হল সম্প্রদায়ের স্বেচ্ছাসেবকদের মৌলিক দক্ষতাগুলি প্রদান করা, যারা করবে৷


  • দুর্যোগের সময় এবং পরে তাদের সম্প্রদায়ের তাত্ক্ষণিক প্রয়োজনে সাড়া দেয়।


নিয়োগ প্রক্রিয়া : নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বিজ্ঞপ্তিতে কোনো উল্লেখ করা হয়নি তবে অফিসিয়াল ওয়েবসাইট আবেদন করার পর জানাতে পারে অথবা অফিসিয়াল নোটিশ জারি করে জানাতে পারে। 


আবেদন জমা করার ঠিকানা :যারা আবেদন ফর্ম জমা করতে চান তাদের যে SDO অফিসে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সেই SDO অফিসে সরাসরি বা রেজিস্ট্রার পোস্টের মাধ্যমে জমা করতে হবে। 


আবেদন জমা করার শেষ তারিখ : অফলাইনে আবেদন গ্রহন শুরু হবে 17/06/2022 তারিখ থেকে এবং আবেদন গ্রহন চলবে 08/07/2022 তারিখ পর্যন্ত। 



আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ও আবেদন পত্র ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করুন। 


Official Notification + Application Form : Download 

Official Website : Click Here


More Job News : Click Here


Telegram Channel Link : Click Here

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.