Ads Area

রাজ্য খাদ্য দপ্তরে জেলায় জেলায় নিয়োগের বিজ্ঞপ্তি। WB Govt Ration Dealer Reqruitment ।

 পশ্চিমবঙ্গের বেকারদের জন্য নয়া সুখবর নিয়ে উপস্থিত হল রাজ্য খাদ্য দপ্তর। রাজ্য খাদ্য দপ্তর অনুযায়ী রাজ্যের জেলায় জেলায় রেশন ডিলার পদে নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের 21 জেলায় নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবে পশ্চিমবঙ্গের খাদ্য দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে। পশ্চিমবঙ্গের যে কোনো জেলা থেকে আবেদন করতে পারবে। তবে আবেদন করার পূর্বে অবশ্যই দেখেনিবেন আপনার জেলায় শূন্যপদ রয়েছে কিনা না। WB Dealer Reqruitment 2022 ।


শূন্যপদের নাম : রেশন ডিলার (Ration Dealers)

মোট শূন্যপদ : পশ্চিমবঙ্গের জেলায় জেলায় নিয়োগ করা হবে। 21 জেলা থেকে নিয়োগ করা হবে।

রেশন ডিলার পদে আবেদন করতে কী কী করতে হবে নিচে Step by Step উল্লেখ করা হল -
1 . প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে সরাসরি অনলাইনের মাধ্যমে করতে পারবে, আপনারা ডাইরেক্ট নিচের দেওয়া লিঙ্ক ক্লিক আবেদন করতে পারবে। এই ওয়েবসাইটে গিয়ে- https://food.wb.gov.in/ । (আপনি যদি মোবাইল দিয়ে আবেদন করতে চান তাহলে আপনাকে মোবাইলটি অবশ্যই ডেক্সটপ মোডে করে নিতে হবে)।

2. এর পর অফিশিয়াল ওয়েবসাইটে যাওয়ার পরে আপনারা Apply for new Fair Price Shop  এই অপশনে ক্লিক করবেন।তারপর অনলাইন আবেদন করবেন।

3.উপরের প্রক্রিয়া সম্পন্ন করার পরে আপনার সামনে একটা ফর্ম আসবে যেখানে আপনি আপনার ফোন নাম্বার ও আপনার ফোন নাম্বারে একটি ওটিপি আসবে যেটি দিয়ে Log In করে নিবেন।

4. Log In করা হয়ে গেলে আপনার সামনে বিভিন্ন Official বিজ্ঞপ্তি আসবে এবং এরপর আপনি যে জেলা থেকে আবেদন করছেন সেটি পাশে আবেদনের লিংক দেখতে পাবেন সেটি ক্লিক করে সরাসরি আবেদন করবেন।

অনলাইনে আবেদন করার সময় কী কী ডকুমেন্টস লাগবে?

1.অনলাইনে আবেদন করার পূর্বে আপনাকে ব্যাংকে গিয়ে আবেদন ফি জমা করতে এবং ফী জমার রিসিভ কপি আপনাকে আবেদনের সময় আপলোড করতে হবে।
2. মাধ্যমিকের এডমিট কার্ড
3. রিসেন্ট পাসপোর্ট সাইজের রঙিন ছবি ও নিজের সই আপলোড করতে হবে।
4. পরিচয় পত্র হিসেবে আধার কার্ড, ভোটার কার্ড ,রেশন কার্ড রাখতে হবে।
5. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস
6. ছয় মাসের ব্যাংক অ্যাকাউন্ট ট্রানজেকশন স্টেটমেন্ট
7. এছাড়াও অন্যান্য সার্টিফিকেট যদি থাকে

এছাড়াও আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে হলে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে হলে কিংবা অনলাইন আবেদন করতে নিচের দেওয়া আলাদা আলাদা লিঙ্কে ক্লিক করে দেখেনিবেন।

Official Notification : Download 

Official Website : Click Here


More Job News : Click Here


Telegram Channel Link : Click Here

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad