Ads Area

পশ্চিমবঙ্গে জেলায় জেলায় 2 জন করে কর্মী নিয়োগ, নিজের জেলায় পোস্টিং -WB Govt Job Reqruitment

 আপনি কী পশ্চিমবঙ্গের বাসিন্দা? আপনার একটা চাকরির খুবই প্রয়োজন? তাহলে আপনার জন্য বিরাট সুযোগ রাজ্য সরকারের সরকারি অফিসে চাকরি করার। যদি আপনার যোগ্যতা যথাযথ থাকে তাহলে পশ্চিমবঙ্গের যে কোনো যায়গা থেকে আবেদন করতে পারবেন। এক্ষেত্রে পশ্চিমবঙ্গের জেলায় জেলায় আলাদা আলাদা করে নিয়োগের বিজ্ঞপ্তি ইতিমধ্যে প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী নিজের জেলায় মাসিক সাম্মানিক সমেত সরকারি চাকরি করার সুযোগ দেওয়া হবে। সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে এমনটাই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। সবমিলিয়ে চাকরি প্রার্থীেদের কাছে এটি একটি বিরাট সুসংবাদ হবে। যারা জেলায় জেলায় সংশ্লিষ্ট গ্রুপ সি বা ডি পদে আবেদন করতে ইচ্ছুক তারা শেষ পর্যন্ত পড়বেন। নিচে নিয়োগ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। West Bengal Govt Job Reqruitment 2022



নিয়োগের স্থান : ইতিমধ্যে পশ্চিমবঙ্গে বেশির ভাগ জেলায় নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পশ্চিমবঙ্গের প্রায় সমস্ত জেলায় সংশ্লিষ্ট কর্মী নিয়োগ করা হচ্ছে। এক্ষেত্রে নিজের জেলায় চাকরি করার বিরাট সুযোগ দেওয়া হবে। 


কীভাবে আবেদন করতে হবে : 

পশ্চিমবঙ্গের যে সমস্ত চাকরিপ্রার্থীরা সংশ্লিষ্ট শূন্য পদে আবেদন করতে চাই বা আগ্রহী সে সমস্ত চাকরিপ্রার্থীরা যদি যোগ্য হয়ে থাকে তাহলে তারা অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। অফলাইন আবেদনপত্র পেয়ে যাবেন অফিশিয়াল ওয়েবসাইট থেকে কিংবা নিজের জেলার অফিশিয়াল ওয়েবসাইট থেকে কিংবা নিচের দেওয়া লিংকে ক্লিক করে আবেদন পত্র ডাউনলোড করতে পারবেন।  আবেদনপত্রটির প্রিন্ট আউট বের করে তার সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্টস যা নিচে উল্লেখ করা হবে সেগুলি একসঙ্গে লাগিয়ে নির্দিষ্ট সময়ের আগেই সেই আবেদন পত্র অফলাইনে এর মাধ্যমে সরাসরি গিয়ে কিংবা অন্য কোনো মাধ্যমে মাধ্যমে জমা করতে পারবেন। 


কিভাবে নিয়োগ করা হবে:  কয়েকটি বিজ্ঞপ্তি থেকে যায স্পষ্ট হয়েছে, এক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ-র মাধ্যমে নিয়োগ করা হবে।তবুও আপনি আবেদন করার পূর্বে অফিশিয়াল নোটিশ  ডাউনলোড করে অবশ্যই সেই ভালো করে দেখে নিবেন। 


কী কী শূন্যপদে নিয়োগ করা হচ্ছে : এক্ষেত্রে মোট দুই ধরনের পদে নিয়োগ করা হচ্ছে। প্রথম হলো লোয়ার ডিভিশন ক্লার্ক যাকে আমরা গ্রুপ সি লেভেলের পদ মনে করি এবং অন্যটি হলো পিয়ন যাকে আমরা গ্রুপ ডি লেভেলের পদ বলে থাকি। 


প্রার্থীদের বয়সসীমা কেমন হতে হবে : বিজ্ঞপ্তিতে যে ভাবে উল্লেখ রয়েছে তাতে দেখা যায় প্রার্থী নূন্যতম বয়স উল্লেখ না করে সর্বোচ্চ 62 বছরের মধ্যে হলে তারা আবেদন করতে পারবে। 


আবেদন জমা করার ঠিকানা : একেক জেলায় একেক ঠিকানা রয়েছে তাই নিজের জেলার অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে আপনি অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে আবেদন পত্র জমা করার ঠিকানা জানতে পারবেন। 


শেষ তারিখ : আবেদন পত্র জমা করার শেষ তারিখ একেক জেলায় আলাদা আলাদা। তবে চলতি মাসের মধ্যে আবেদন পত্র জমা করতে পারবেন কিন্তু শেষ তারিখ বিভিন্ন জেলা অনুযায়ী ভিন্ন। 


যোগ্যতা : আবেদন করতে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা। এক্ষেত্রে আবেদন করতে সাধারণত প্রার্থীদের সরকারি চাকরি থেকে রিটায়ার্ড হতে হবে। 


মাসিক সাম্মানিক : যেহেতু দুই ধরনের পদে নিয়োগ করা হবে তাই মাসিক সাম্মানিকের কাঠামোও আলাদা আলাদা। গ্রুপ সি লেভেলের পদের জন্য মাসিক সাম্মানিক 10 হাজার এবং গ্রুপ ডি লেভেলের পদে মাসিক সাম্মানিক 8 হাজার দেওয়া হবে। 

Marine Job : 2022 চাকরি প্রার্থীদের মহাসুযোগ, প্রচুর শূন্যপদ, এখনই আবেদন করুন মেরিন বিভাগে 

এছাড়াও আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিজের জেলার অফিসিয়াল ওয়েবসাইট ভিসিট করুন। উদাহরণ স্বরূপ যদি আপনার জেলা পুরুলিয়া হয়ে থাকে তাহলে Google এ গিয়ে সার্চ করুন Purulia District। এই ভাবে প্রত্যেক জেলার অফিসিয়াল ওয়েবসাইট ভিসিট করতে পারেন। 


Click Here For Visiting All District Website 


চাকরি হোক কিংবা সরকারি প্রকল্প , সঠিক খবর পেতে চোখ রাখুন bongodhara.com -এ 


Join Telegram Channel : Click Here


More News : Click Here



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

taboola