Ads Area

পুজোর আগে কোটি কোটি একাউন্টে 50 হাজার টাকা পাবেন- New Bank Scheme

 আর মাত্র কয়েক অপেক্ষা পুজোর তার পরেই শুরু হবে এ বছরের পুজোর মহোৎসব। সামনে পুজোর খুশি আসতে না আসতেই এদিকে আরও এক বিরাট সুখবর এসে পৌঁছালো। পুজোর আগে বহু খচরে হাত খালি! তবে আর কোনো চিন্তা নাই, এবার বড়ো সংখ্যার টাকা উপহার হিসেবে আসতে চলেছে। জানা গিয়েছে, কোটি কোটি মানুষের ব্যাংক একাউন্টে সরাসরি 50 হাজার টাকা পেতে চলেছে। তাহলে হলো না! একসঙ্গে দুটি সুখবর। এক তো পুজোর আনন্দ তার মধ্যে মোটা অঙ্কের টাকা। কথায় বলে সোনে পে সোহাগা। এবার আমরা জেনেনিব কে বা কারা এই সুবিধা পাবে বা কবে এই সুবিধা পাবে বিস্তারিত। 



জানা গিয়েছে মোট প্রায় 50 হাজার টাকা দেওয়া হবে। তবে বড়ো প্রশ্ন, কারা কারা পেতে চলেছে এই বড়ো সংখ্যার টাকা? , এও জানা যায় কোটি কোটি কৃষক এই সুবিধা ভোগ করবে তাহলে আর দেরি নয় জানা যাক আরও কিছু তথ্য। এই স্কিমে কোটি কোটি কৃষকের একাউন্টে 50 হাজার করে টাকা দেওয়া হবে। যদিও এটি এক ধরনের কৃষক ঋণ হিসেবে বিবেচিত কিন্তু এই টাকা আপনি আপনার সুবিধা মতো খরচ করতে পারবেন। কৃষি কাজ ছাড়াও অন্যান্য খাতেও খরচ করতে পারবেন এই টাকা। 


এবার প্রশ্ন কারা বা কেনো দিচ্ছে 

দেশের বিভিন্ন প্রান্তের কৃষকদের জন্য এই নয়া স্কিম খুলেছে দেশের অন্যতম ব্যাংক পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক ( Punjab National Bank) । সম্প্রতি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের অফিসিয়াল টুইটারে জানানো হয়েছে যে মোট প্রায় কয়েক কোটি কৃষককে এই সহায়তা বাবদ অর্থ লোনের আকারে দেওয়া হবে। শুধু একজন দুজন না টাকা পাবে কোটি কোটি কৃষক। 


এবার জানা যাক কীভাবে এই সুবিধা পাওয়া যাবে :

প্রথমত আমরা সকলেই ইতিমধ্যে অবগত হয়েছি যে এই স্কিম শুধু মাত্র কৃষকদের জন্য তাই এক্ষেত্রে আবেদন করতে গেলে প্রথমে যে যোগ্যতা দেখা হবে তা হলো আপনি কৃষক কি না! যদি কৃষক হয়ে থাকেন তাহলে আপনার আবেদন গ্রহন করা হবে। এর পাশাপাশি অবশ্যই সেই কৃষকে দু বছরের ব্যাংক খতিয়ান থাকা জরুরি। একই সঙ্গে কৃষকের কৃষক ক্রেডিট কার্ড থাকাও জরুরি বলে জানানো হয়েছে। ব্যাংক কর্তৃক আরও জানানো হয়েছে, বর্তমান ঋণ সীমার সর্বোচ্চ 25 শতাংশ ঋণ এই স্কিমের মাধ্যমে পাবেন। 


এবার জানা যাক ঋণ সম্পর্কে খুটিনাটি :

ব্যাংকের ঘোষণা অনুযায়ী এই ঋণের ক্ষেত্রে মোট 50 হাজার পর্যন্ত ঋণ পাবেন। এক্ষেত্রে আরও ভালো খবর হলো এই ঋণ পেতে কোনো জিনিস বন্ধক দিতে হবে না। আর শুধু তাই নয় এক্ষেত্রে কোনো গ্যারেন্টারও প্রয়োজন নেই। এই ঋণ সুদ সমেত মেটাতে সময় পাবে 5 বছর। কৃষকদের সমস্ত দিক দেখেই এই ঋণের কথা মাথায় রেখেছে। 

পশ্চিমবঙ্গে জেলায় জেলায় 2 জন করে কর্মী নিয়োগ, নিজের জেলায় পোস্টিং -WB Govt Job Reqruitment 

কীভাবে আবেদন করা যাবে :

এক্ষেত্রে আপনি দুই ভাবে আবেদন করতে পারবেন। প্রথমত অফলাইনের মাধ্যমে, যেখানে সরাসরি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের অফিসে গিয়ে ফর্ম পূরণ করতে পারেন অথবা পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবে। আমাদের পাওয়া সম্পূর্ণ তথ্য আপনাদের কাছে তুলে ধরা হলো। আরও বিশদ জানতে অফিসিয়াল ওয়েবসাইট অবশ্যই ভিসিট করবেন। 


চাকরি হোক কিংবা সরকারি প্রকল্প , সঠিক খবর পেতে চোখ রাখুন bongodhara.com -এ 


Join Telegram Channel : Click Here


More News : Click Here


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

taboola