Ads Area

12 হাজার পদে বিপুল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, বেকারদের জন্য সুসংবাদ -WB Govt Job

গোটা বাংলার মানুষের অর্থনৈতিক ও সামাজিক উন্নতির দিকে খেয়াল রেখে ইতিমধ্যেই কন্যাশ্রী, রুপশ্রী, সবুজ সাথীর মতো একাধিক প্রকল্প চালু করেছে বর্তমান রাজ্য সরকার। সরকারিভাবে চালু হওয়া এই প্রকল্পগুলি দেখভালের দায়িত্বে রয়েছে  সরকারের একাধিক দফতর। প্রকল্পগুলির সঠিক বাস্তবায়নে প্রয়োজন প্রচুর সংখ্যক কর্মীর। 


কিন্তু বিগত দু'বছর ধরে গোটা পৃথিবী জুড়েই চলছে আর্থিক দৈন্যদশা। এই কবল থেকে বাদ যায়নি ভারতও। বেহাল অর্থনীতির কারনে বিগত দু'বছরে সাড়া পৃথিবী জুড়ে কাজ হারিয়েছেন কয়েক কোটি মানুষ। তবে এই বেহাল অর্থনীতির হাল ফেরানোর পাশাপাশি কিভাবে লাগামহীন বেকারত্ব রোধ করা যায় সে দিকেই নজর রয়েছে কেন্দ্র - রাজ্য দুই সরকারেরই। যেমন ভাবনা তেমন কাজ। তার প্রতিফলন হিসাবে গত কয়েক মাসের ব্যবধানে রাজ্যের একাধিক জেলায় কর্ম (JOB FAIR) মেলার আয়োজন করা হয়েছে সরকারের পক্ষ থেকে। রাজ্য সরকার মারফৎ চালু হওয়া উৎকর্ষ বাংলা প্রকল্পের আওতায় জেলায় জেলায় ওই কর্ম মেলার মাধ্যমে রাজ্যের যেকোনো প্রান্তের চাকরি  প্রার্থীরা সরকার নিয়ন্ত্রণাধীন একাধিক সংস্থায় সরাসরি নিয়োগের (Recruitment)  সুযোগ পাবেন । 



এবার গোটা রাজ্যের কর্ম মেলা(Job fair) অর্থাৎ মিলন উৎসব ২০২৩ -এর মাধ্যমে রাজ্যের একাধিক সংস্থায় চাকরির সুযোগ বেকার চাকরি প্রার্থীদের সামনে । সম্প্রতি রাজ্য সরকারের একাধিক দফতর মারফৎ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রাকাশিত হয়েছে । যেখানে সরাসরি নিয়োগের সুযোগ পাবেন গোটা রাজ্যের ১২ হাজার বেকার চাকরি প্রার্থীরা । এক্ষেত্রে রাজ্যের যে কোনও প্রান্তের কর্ম প্রার্থীরা আবেদন করতে পারবেন । তাহলে আসুন জেনে নেওয়া যাক প্রকাশিত বিজ্ঞপ্তির যাবতীয় বিষয় সম্পর্কে । 


আবেদন পদ্ধতি - 

এক্ষেত্রে আবেদনকারী প্রার্থীদের রাজ্য সরকারের সংশ্লিষ্ট ওয়েব (www.milanutsav2023.wbmdfconline.in )  সাইটে  গিয়ে অনলাইনে আবেদন করতে হবে । প্রথমে আবেদন কারি প্রার্থীকে তার নিজের ফোন নম্বর এবং ইমেল আই ডি দিয়ে রেজিস্ট্রেশন করে আবেদন পত্র ডাউন লোড করে নিতে হবে । তারপর ওই আবেদন পত্রে প্রার্থীকে তার নিজের সম্পর্কে যাবতীয় তথ্য আপলোড করতে হবে । এরপর আবেদনপত্রে নিজের ছবি সাঁটিয়ে এবং সই আপলোড করে আবেদনপত্রটি সাবমিট করতে হবে । 


শূন্যপদ - 

এক্ষেত্রে রাজ্য সরকারের কর্ম মেলা অর্থাৎ মিলন উৎসব@@aa (Milan Utsab) ২০২৩ এর মাধ্যমে গোটা রাজ্যে ১২,০০০ শূন্যপদে নিয়োগ করা হবে । 


শিক্ষাগত যোগ্যতা - 

উক্ত শূন্যপদে আবেদনের ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীকে নুন্যতম মাধ্যমিক বা সমতুল পাশ হতে হবে । এ ছাড়াও উচ্চশিক্ষা সম্পন্ন প্রার্থীরা যেমন একাধিক ট্রেডে পাশ করা চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন উল্লেখিত শূন্য পদের ক্ষেত্রে । 


নিয়োগকারি সংস্থা - 

এক্ষেত্রে নিয়োগকারী সংস্থা হিসাবে এই নিয়োগ প্রক্রিয়াটির তত্বাবধানে রয়েছে রাজ্য সরকারের মাইনরিটিস  ডেভেলপমেন্ট অ্যান্ড ফাইনান্স (Minorities Developemnet & Finance Corporation ) কর্পোরেশন । এক্ষেত্রে রাজ্য সরকারের একাধিক সেক্টরে যেমন -  আই টি (IT JOB) সেক্টর থেকে শুরু করে  ফাইনান্স তথা ব্যাংকিং (Banking) সেক্টর, হেল্থ (Health) তথা স্বাস্থ্য কেয়ার সেক্টর, পোশাক সেবা বিভাগ ইত্যাধি আরও একাধিক সংস্থায় সরাসরি নিয়োগের সুযোগ পাবেন চাকরি প্রার্থীরা । 


প্রয়োজনীয় ডকুমেন্টস - 

আবেদন ফর্ম পূরণের সময় আবেদনকারী প্রার্থীকে তার  বয়সের প্রমানপত্র, জাতীগত সংশাপত্র, শিক্ষাগত যোগ্যতা, ভোটার কার্ড, আঁধার কার্ড, উল্লেখিত পদের ক্ষেত্রে অভিজ্ঞতার সংশাপত্র সবই কাছে রাখতে হবে । 


তাহলে আর দেরি না করে এখন থেকেই নজর রাখুন সরকারি ওয়েব সাইটে আর নিজেকে তৈরি করুন একজন দক্ষ কর্মী হিসাবে । পাশাপাশি সরকারি চাকরির খবর পেতে চোখ রাখুন bongodhara.com- এ 

More Job News : Click Here

Telegram Channel : Click Here


TAG - #WB #GOVT #RECRUITMENT #JOB NEWS

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad