NDA-র মাধ্যমে Clerk ও MTS পদে শতাধিক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, এক্ষুনি আবেদন করুন

Rajjak Ali

Written by Rajjak Ali

Published on:

বিজ্ঞপ্তি প্রকাশিত হলো NDA (National Defence Academy)তরফ থেকে। বহুদিন ধরে যদি আপনি চাকরির খোঁজ করে থাকেন তাহলে আপনার জন্য খুশির খবর। শুধুমাত্র মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় প্রার্থীদের নিয়োগ করা হবে। এখানে আপনি আপনার পছন্দ ও যোগ্যতা অনুযায়ী পদ বাছাই করতে পারবেন। বিভিন্ন ধরনের পদে প্রার্থীদের নিয়োগ করা হবে। যেমন লোয়ার ডিভিশন ক্লার্ক(LDC), ফায়ারম্যান, কুক, কার্পেন্টার, মাল্টি টাস্কিং স্টাফ (MTS) প্রভৃতি। তাই এত বড় সুযোগ আর হাতছাড়া করবেন না। পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে আপনি আবেদন করতে পারবেন। উপরে উল্লিখিত পদে যদি আপনি আবেদন করতে আগ্রহী হন তাহলে, প্রতিবেদনটি পড়ে সম্পূর্ণ জেনে নিন। এছাড়াও আপনি যদি আবেদন করতে চান তাহলে প্রতিবেদনের শেষে দেওয়া অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে, বিস্তারিত জেনে তারপর নিজ দায়িত্বে আবেদন করুন।

LDC MTS Job Recruitment

পদের নাম সমূহ :

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে বিভিন্ন পদে প্রার্থীদের নিয়োগ করা হবে। যেমন Lower Division Clerk, Stenographer Grade-ll, Draughtsman, Compositor-Cum-Printer, TA-Baker and Confectioner,Cinema Projectionist-ll, Cook, Civilian motor Driver, Carpenter, Fireman, TA-Cycle Repairer, TA-Printing Machine Optr, TA-Boot Repairer, MTS-Office and Training ইত্যাদি পদে নিয়োগ করা হবে।

 

বয়স সীমা

এই পদে আবেদনের জন্য Lower Division Clerk(LDC), Stenographer Grade-ll, Draughtsman, Compositor-Cum-Printer, TA-Baker and Confectioner ইত্যাদি পদের ক্ষেত্রে প্রাপ্তি ন্যূনতম বয়স ১৮ বছর ও সর্বাধিক বয়স ২৭ বছর থাকলে প্রার্থী আবেদন করতে পারবে।

 Cinema Projectionist, Cook, Civilian Motor Driver, Carpenter, Fireman, TA-Cycle Repairer, TA-Printing Machine Optr, TA-Boot Repairer, MTS-Office and Training প্রভৃতি পদের জন্য প্রার্থীর ন্যূনতম বয়স ১৮ বছর ও সর্বাধিক বয়স ২৫ বছরের মধ্যে থাকতে হবে।

 

শূন্য পদ 

উপরিউক্ত বিভিন্ন পদ মিলিয়ে মোট শূন্য পদ সংখ্যা ১৯৮ টি। এছাড়াও আরো বিস্তারিত জানার জন্য অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করবেন এবং বিস্তারিত জানার পর আবেদন করুন।

 

বেতন সীমা

উপরিউক্ত পদের ক্ষেত্রে বিভিন্ন পদের জন্য আলাদা আলাদা বেতন দেওয়া হবে। বেতনের ক্ষেত্রে সর্বনিম্ন বেতন ১৮,০০০ থেকে সর্বাধিক ৮১,১০০ টাকা পর্যন্ত বেতন থাকছে। এছাড়াও অফিসিয়াল নোটিফিকেশনটি থেকে বিস্তারিত দেখে নিন।

 

শিক্ষাগত যোগ্যতা

Lower Division Clerk, Stenographer Grade-ll এই দুটি পদের জন্য প্রার্থী সরকারি অনুমোদিত যে কোন সংস্থা বা স্কুল থেকে উচ্চ মাধ্যমিক পাস থাকলে, বা সমতুল্য ডিগ্রি থাকলে প্রার্থী আবেদনের জন্য যোগ্য। এছাড়া বাকি পদে আবেদনের জন্য প্রার্থীর ন্যূনতম যোগ্যতা হিসাবে শুধুমাত্র মাধ্যমিক পাস অথবা সমতুল্য যোগ্যতা থাকলে আবেদন করতে পারবে ।

 

নিয়োগ প্রক্রিয়া

নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানতে হলে অবশ্যই অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন।

 

আবেদন প্রক্রিয়া 

যে সকল চাকরি প্রার্থীরা সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করতে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে এবং অনলাইনে ফর্ম ফিলাপ করতে হবে। জরুরি ডকুমেন্টস ও পাসপোর্ট সাইজের ছবি সাথে রাখতে হবে।

 

গুরুত্বপূর্ণ তারিখ

আবেদন প্রক্রিয়া শুরু হবে – ২৭ জানুয়ারি ২০২৪

আবেদন প্রক্রিয়া শেষ হবে – ১৬ ফেব্রুয়ারি ২০২৪

অফিসিয়াল নোটিশ : ডাউনলোড করুন 

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Rajjak Ali
Rajjak Ali

Rajjak Ali is an experienced content writer with over 5 years of expertise in crafting engaging and informative content. With a passion for writing, Rajjak has successfully delivered high-quality articles, blog posts, and website content for various niches. Rajjak's dedication to delivering captivating content has earned him a reputation for excellence in the field.